প্রধানমন্ত্রীর ভিত্তিপ্রস্তরেই আটকে আছে পিয়াইন নদীর সেতু

fileগোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলার প্রাণকেন্দ্র জাফলং। আর এই আধুনিক যুগে জাফলংয়ের সাথে উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা অনেকটা সেকেলেই রয়ে গেছে। মাত্র দশ কিলোমিটার দুরত্বের পথ পারি দিতে সময় ব্যয় হয় প্রায় এক ঘন্টা। যা ডিজিটাল যুগে খুবই বেমানান। এমনটাই জানিয়েছেন এলাকাবাসী। কিন্তু পিয়াইন নদীর উপর সেতুটি নির্মাণ সম্পন্ন হলে এই পথ পারি দিতে সময় লাগবে মাত্র ১৫-২০ মিনিট। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে উপজেলা সদরের সাথে সহজতর যোগাগোগ ব্যবস্থার লক্ষে অবশেষে পিয়াইন নদীর উপর সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষে গত বছরের ১৭ সেপ্টেম্বর গোলাপগঞ্জ উপজেলার এম.সি একাডেমির মাঠ থেকে সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনের সাথে ৩৬০.৪০ মিটার দৈর্ঘ্যর জাফলং সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এরপর চলতি বছরের ১৯ জানুয়ারি সেতুটির নির্মাণ কাজের শূভ সূচনা করেন স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ। কিন্তু ভিত্তি প্রস্তরের এক বছরেও শুরু হয়নি অত্যান্ত গুরুত্বপুর্ণ এ সেতুটির নির্মাণ কাজ। এনিয়ে স্থানীয় জনমনে চরম হতাশা বিরাজ করছে।
গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ্ আলম স্বপন জানান, পিয়াইন নদীর উপর সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হলে জাফলং এলাকায় বৈপ্লবিক পরিবর্তন আসবে। যোগাযোগ ব্যবস্থা হয়ে পড়বে সহজতর। গোয়াইনঘাট-জাফলংয়ের দূরত্ব কমে আসবে অনেকাংশে। কিন্তু মাননীয় প্রধান মন্ত্রী আজ থেকে এক বছর আগে সেতুটির ভিত্তি প্রস্তর স্থাপন করলেও এখন পর্যন্ত এর কাজ শুরু হয়নি। তাই আমরা শঙ্কিত রয়েছি কবে নাগাদ এই সেতুর কাজ শুরু হবে আর কতদিন পরই বা সম্পন্ন হবে।
এব্যাপারে উপজেলা প্রকৌশলী এ এইচ এম কামরুজ্জামান বলেন স্থানীয় সাংসদ ইমরান আহমদ সেতুটির নির্মাণ কাজের শূভ সূচনা করার পর ঠিকাদারি প্রতিষ্ঠান প্রাথমিকভাবে কাজ কাজ শুরু করেছিলেন। কিন্তু বর্ষাকাল চলে আসায় কাজ আপাতত বন্ধ রয়েছে। তবে বন্যার পানি কমলেই আগামী মাস থেকে পুরোদমে সেতুর কাজ শুরু হবে বলে তিনি জানান।