জাফলংয়ে পাথর শ্রমিকের মৃত্যু, পরিবারের দাবি হত্যা

সুরমা টাইমস ডেস্কঃ গোয়াইনঘাট উপজেলা জাফলংয়ে পাওনা টাকার জন্য মারধর করায় এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার জাফলং মোহাম্মদপুর ছড়ারপার গ্রামের নজরুল ইসলামের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শাহাদত হোসেন উপজেলার নয়াগাঙের পার গ্রামের মৃত আব্দুল হামিদের পুত্র। এঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, গোয়াইনঘাটের জাফলং মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা পাথর ব্যবসায়ী নজরুল ইসলাম তার শ্যালক শাহাদত হোসেনের কাছে পাথর বিক্রির সাড়ে ৪ হাজার টাকা পাওনা ছিল। পাওনা টাকার জন্য মঙ্গলবার রাতে শাহাদতকে ধরে নিয়ে মারধর করেন নজরুল। মারধরের একপর্যায়ে শাহাদত মারা যান বলে অভিযোগ উঠেছে।
নিহতের স্ত্রী সাহেরা জানান, নজরুল আমার স্বামীর কাছে কিছু টাকা পায়। সেই টাকার জন্য আমার স্বামীকে হাত পা বেঁধে রাতভর বেধড়ক মারধর করে। মারধরের এক পর্যায়ে তার মৃত্যু হয়। তবে নজরুলের পরিবারের দাবি শাহাদত ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
এদিকে গোয়াইনঘাট থানা পুলিশের এসআই জাকির হোসেন বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে লাশ প্রেরণ করেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি এমএ হাই জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।