পুলিশের আশ্বাসে অবরোধ তোলে নিলেন ব্যবসায়ীরা, সন্ধ্যায় বৈঠক

Chhatroleague Fight Rikabibazarডেস্ক রিপোর্টঃ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শেষে ছাত্রলীগের কমিটি পক্ষ আর বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে রিকাবীবাজার এলাকার ১৫/২০টি দোকানে ভাংচুর করা হয়েছে। এর প্রতিবাদে বেলা আড়াইটা থেকে তিনটা পর্যন্ত দীর্ঘ এক ঘন্টা রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেন ব্যবসায়ীরা। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা গণমাধ্যমকে জানিয়েছেন, সোমবার সন্ধ্যার পর তারা বৈঠকে বসবেন। এসময় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
Chhatroleague Raly2এর আগে অবরোধ চলাকালে দীর্ঘ এক ঘন্টা তারা সড়ক অবরোধ করে রাখেন। এসময় উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি। সিলেট ওসমানী হাসপাতালগামী রোগীবাহি গাড়িসহ কয়েকশত গাড়ি আটকা পড়ে।
সিলেট জেলা ছাত্রলীগের কমিটি পক্ষ ও বিদ্রোহী পক্ষের নেতা শামীম গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ চলাকাকলে জেলা সভাপতি সামাদ স্টেডিয়াম মার্কেটের একটি ব্যবসা প্রতিষ্ঠানে আশ্রয় নেন। এরপর পরই স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে হামলা-ভাংচুর চালানো হয়।
ব্যবসায়ীদের প্রতিবাদ কর্মসূচি চলাকালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে আশ্বস্ত করে হামলা ও ভাংচুরকারিদের গ্রেফতার করা হবে। এই আশ্বাসে ব্যবসায়ীরা অবরোধ তোলে নেন।