শর্ত সাপেক্ষে দু’দলকেই জনসভার অনুমতি ডিএমপির

94921ডেস্ক রিপোর্টঃ আগামী ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। একইসঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগকে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।
সোমবার দুপুরে সিটি করপোরেশন ভবনে এক সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এই সিদ্ধান্তের কথা জানান।
তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর মতামত প্রকাশের সুযোগ দানের বিষয়টি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ভবিষ্যতে রাজনৈতিক দলগুলোকে সড়কের উপর সমাবেশ না করার অনুরোধ জানান তিনি।
উল্লেখ্য, ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তির দিন ‘গণতন্ত্র হত্যা’ দিবস পালনের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। তাদের ঘোষণার পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগও একই দিনে ‘গণতন্ত্রের বিজয়’ দিবস পালনে সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশের ঘোষণা দেয়। উভয় দলের এই পাল্টাপাল্টি কর্মসূচির ফলে রাজনীতিতে আবারও উত্তেজনা দেখা দেয়। এই পরিস্থিতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন দুই দলকে পৃথক জায়গায় সমাবেশ করার অনুমতি দিল।