‘ভেতরে ঢুকিয়েন না খারাপ অবস্থা চলছে’

raozanডেস্ক রিপোর্টঃ চট্টগ্রামের রাউজানে নৌকার প্রার্থী দেবাশীষ পালিতের পক্ষে ‘একচেটিয়া’ জাল ভোট দিচ্ছে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও বহিরাগতরা। পৌরসভার অন্তত ১০টির বেশি কেন্দ্রে গিয়ে দেখা গেছে এমন চিত্র। এগুলোর মধ্যে রয়েছে গহিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গহিরা ইউনুচ সুফিয়া হাই স্কুল, গহিরা হাইস্কুল, সুলতানপুর হাইস্কুল, নন্দীপাড়া হাইস্কুল, রাউজান কলেজ অন্যতম।
সকাল ১১টার আগেই এসব কেন্দ্র দখল করে নেন স্থানীয় সরকারদলীয় প্রার্থী দেবাশীষ পালিতের কর্মী সমর্থকরা। অনেক কেন্দ্রে ছিলো ভোটার হাতেগোনা। নারী ভোটার ছিলো না বললেই চলে।
গহিরা ইউনুচ সুফিয়া হাই স্কুল কেন্দ্রে গিয়ে কথা হয় ভোটার মোখলেছুর রহমানের সঙ্গে। তিনি বলেন, ভেতরে খারাপ অবস্থা চলছে। ঢুকিয়েন না। সিল মারছে। আমি অবশ্য ভোট দিয়েছি শান্তিপূর্ণভাবে। কিন্তু কিছু ছেলে পেলে ব্যালট নিয়ে কি জানি করছে।
অন্যদিকে বিএনপি সমর্থিত প্রার্থী আবদুল্লাহ আল হাছান মানবজমিনকে জানিয়েছেন তিনি নিজে ১৫টির বেশি কেন্দ্র সকাল সাতটা থেকে নয়টা পর্যন্ত পরিদর্শন করেছেন। কিন্তু এসব কেন্দ্রের কোন জায়গায় ধানের শীষের পক্ষে কোন এজেন্টকে কেন্দ্রের ভেতর দেখতে পাননি।
কেবল তাই নয়, একটি কেন্দ্রে পরিদর্শনে গেলে তাকে দ্রুত এলাকা ত্যাগ না করলে জানে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। অন্যদিকে এই অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ প্রার্থী দেবাশীষ পালিত সকাল ১১টায় মানবজমিনকে জানান, এই ধরনের কোন তথ্য তার কাছে নেই। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তিনি নাটক সাজানোর চেষ্টা করছেন।
আজ বুধবার সকাল সাড়ে ৮টা থেকে সোয়া ৯টা পর্যন্ত রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ভোটার ছিলো মাত্র ৬ জন। অথচ এখানকার দুটি কেন্দ্রে মোট ভোটার ৪ হাজার ৫৪৬! জানতে চাইলে প্রিজাইডিং অফিসার শামীম হোসেন বলেন, সকাল থেকে কম দেখা যাচ্ছে। হয়তো বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে। তবে এতক্ষণে ভোটার লাইন ১০০ ছাড়িয়ে যাওয়ার কথা ছিলো।
উপজেলা নির্বাচন অফিসার হুমায়ন কবির চৌধুরী বলেন, শান্তিপূর্ণ ভোট হচ্ছে। কোথাও মারামারির কোন ঘটনা ঘটেনি। বিএনপি প্রার্থী এজেন্ট বের করে দেওয়ার যে অভিযোগ করেছেন তা খতিয়ে দেখছি।