দুর্যোগগুলো চিহ্নিত করে রাখতে পারলে আমরা বিপদ থেকে রক্ষা পেতে পারবো : কয়েছ লোদী

01সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েছ লোদী বলেনে, প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন দুর্যোগ কখন আসবে তা কেউ বলতে পারেনা। এজন্য আমাদেরকে সবসময় দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকতে হয়। প্রস্তুত থাকার জন্য সর্বপ্রথম আমাদের আশেপাশের সম্ভাব্য দুর্যোগ কি হতে পারে তা চিহ্নিত করে রাখতে হবে। দুর্যোগগুলো চিহ্নিত করে রাখতে পারলে আমরা দুর্যোগের বিপদ থেকে রক্ষা পেতে পারবো। সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ৮ম ডিপিকো কর্মপরিকল্পনায় নগর ঝুকি নিরুপন বিষয়ক ওরিয়েন্টেশন ও তথ্য সংগ্রহ কার্যক্রম শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গতকাল শনিবার নগরীর আম্বরখানা দর্শন দেউরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ নগর ঝুকি নিরুপন বিষয়ক ওরিয়েন্টেশন ও তথ্য সংগ্রহ কার্যক্রম শীর্ষক সভা অনুষ্ঠিত হয়।
ভার্ড কোÑঅর্ডিনেটর মো: ফজলুল হক অনুষ্ঠিত সভায় ওয়ার্ডের ঝুকি নিরুপনের ও কর্মপরিকল্পনা তৈরীর জন্য ইহার বিভিন্ন ধাপ, ফরম ও ফরম্যাট নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ৪নং ওয়ার্ডের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির স্থায়ী মিডিয়ার ব্যক্তিত্ব মোবারক হোসেন পাপ্পু, সদস্য আবির হাসান, শান্ত তালুকদার, আলী হোসেন, সাকিয়া ইসলাম, শাহানা আক্তার পপি, ফাহমিদা আক্তার শাম্মি, নয়ন সরকার, আল-আমিন আহমেদ, দিনার হোসেন, রুমি বেগম, পারভীন বেগম, হাফসা খান, আরশাদ আমিন খান, ভার্ডের এমটি এস এম শাব্বির আহমদ আলামিন তাহমিদ, ভার্ডের পি.ও দেবাশীষ মজুমদার, পি.সি ফজলুল হক প্রমূখ।