সিলেটে ফুল দিতে গিয়ে কপাল ফাটলো আ.লীগ নেতার

Siddek Ali Talukdarডেস্ক রিপোর্টঃ মহান বিজয় দিবসের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে গিয়ে কপাল ফেটে রক্ত বের হলো এক আওয়ামী লীগ নেতার। আহত সিদ্দেক আলী তালুকদার সিলেট মহানগরীর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে গিয়ে হুড়োহুড়ি শুরু হয়। প্রধান ফটকের সামনে ধাক্কাধাক্কির একপর্যায়ে মাটিতে পড়ে যান আওয়ামী লীগের প্রবীণ নেতা সিদ্দেক আলী তালুকদার। এসময় তার কপাল ফেটে রক্ত ঝরতে থাকে। পরে দলীয় নেতাকর্মী তাকে উদ্ধার করে নিয়ে যান।
মহান বিজয় দিবসের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। জনতার সেই ঢল সামাল দিতে ব্যর্থ হন শহীদ মিনারের ব্যবস্থাপনায় থাকায় নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবীরা।
হুড়োহুড়ি, ধাক্কাধাক্কি ও বিশৃঙ্খলা অবস্থার মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। রাত সোয়া ১টা পর্যন্ত এই পরিস্থিতিতেই চলে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।
ধাক্কাধাক্কিতে পড়ে সিলেট মহানগরীর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিদ্দেক আলী তালুকদার আহত হন। এছাড়া ধাক্কাধাক্কির সময় মাটিতে পড়ে আরও কয়েকজন আহত হতে দেখা গেছে। তবে তাদের নাম জানা যায়নি।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন শুরুর আগে শহীদ মিনার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা সম্মিলিত নাট্য পরিষদ ও মহানগর পুলিশ সদস্যরা ছিলেন কঠোর অবস্থানে। প্রথম প্রহরের আগে কাউকেই তারা শহীদ মিনারের ভেতরে প্রবেশ করতে দেননি।
রাত সোয়া ১২টার দিকে প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরপরই খুলে দেয়া হয় ফটক। এরপরই শুরু হয় ধাক্কাধাক্কি। কে কার আগে ফুল দেবেন এনিয়ে শুরু হয় প্রতিযোগিতা।
এসময় ধাক্কাধাক্কিতে মাটিতে পড়ে যান অনেকেই। বিশৃঙ্খলারোধে সম্মিলিত নাট্য পরিষদের স্বেচ্ছাসেবীরা এগিয়ে যান। কিন্তু তারা ব্যর্থ হন। শেষ পর্যন্ত এই বিশৃঙ্খল পরিস্থিতির মধ্য দিয়েই শেষ হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন।