হানিফ কাউন্টারে ছাত্রলীগের আগুন : অবশেষে সিলেটে বাস ধর্মঘট প্রত্যাহার

Hanif Bus2সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে মঙ্গলবার (০৬ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পৌণে ১০টা পর্যন্ত সিলেট জেলা প্রশাসক ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বৈঠকে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়।
ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।
তিনি জানান, গত শুক্রবার দিবাগত রাতে সিলেটে কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন হানিফ এন্টারপ্রাইজের জোনাল অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় আগামীকাল মঙ্গলবার থেকে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের ডাক দেয়ার পর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সাথে বৈঠকে বসার অনুরোধ জানান।
তিনি আরো জানান, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হওয়া বৈঠকে আগামী এক সপ্তাহের মধ্যে হানিফ এন্টারপ্রাইজে ভাঙচুরের ক্ষয়ক্ষতি নির্ধারণ করে ক্ষতি পূরণ দেয়া এবং ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণের আশ্বাস দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। এর ভিত্তিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
বৈঠকে সিলেট জেলা প্রশাসক জয়নাল আবেদিনের সভাপতিত্বে সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত শুক্রবার সিলেট-ঢাকা মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে হানিফ এন্টারপ্রাইজের একটি বাস দুর্ঘটনায় পড়ে। এতে সিলেট জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোশতাক আহমদ পলাশের স্ত্রী-ছেলেসহ ৭ জন নিহত হন। এ ঘটনার পর ওইদিন রাত ২টার দিকে সিলেটে হানিফের জোনাল অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।