বিজিবি’র জন্য সীমান্ত ব্যাংক নির্মাণ করা হয়েছে : শ্রীমঙ্গলে গভর্ণর ড. আতিউর রহমান

sreemongal pic-1বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান বলেছেন, বিজিবি’র জন্য সীমান্ত ব্যাংক আলাদাভাবে নির্মাণ করা হয়েছে। শীঘ্রই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাংকের শুভ উদ্বোধন করবেন।
তিনি বলেন, আমাদের প্রচুর মানবসম্পদ রয়েছে আমরা যুবকদের উন্নত প্রশিক্ষণ নিয়ে দেশে এবং পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করছে। আমাদের প্রবৃদ্ধি বৃদ্ধির জন্য কৃষকরা বিশেষ ভুমিকা রাখছেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ইতিমধ্য্যেই এগিয়ে গেছে পৃথিবীর অনেক দেশের গড় প্রবৃদ্ধি যেখানে ৩% সেখানে আমাদের বাংলাদেশের প্রবৃদ্ধি ৬%এর উপর, যা আগামীতে ৭% এ নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছি।
বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান শনিবার (১২ ডিসেম্বর) সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল বন্যপ্রাণী ফাউন্ডেশনে বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে অফিস রুম উদ্বোধন এবং বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে শীতাতদের মাঝে শীতবস্ত্র বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বন্যপ্রাণী ফাউন্ডেশনের চেয়ারম্যান সীতেশ রঞ্জন দেব এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, বিজিবি’র সেক্টরের কমান্ডার কর্নেল তারিকুল ইসলাম খান, মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, লেঃ কর্নেল নাছির উদ্দিন, অধিনায়ক ৪৬ বিজিবি- ব্যাটালিয়ন মেজর শাহেদ মেহের, বিভাগীয় বন কর্মকর্তা মিহির কান্তি ধর, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার ভুমিসহ বিভিন্ন সরকারী দফতরের কর্মকর্তাবৃন্দ।
গভর্নর ড.আতিউর রহমান বাংলাদেশ ব্যাংকের সিএসআর এর অর্থায়নে নির্মিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে আসা অতিথিদের জন্য বিশ্রামগার উদ্বোধন শেষে বন্যপ্রাণী রক্ষণাবেক্ষণের জন্য নির্মিত বিভিন্ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন এবং সবাইকে যার, যার অবস্থান থেকে এই সেবা আশ্রমটিকে সহযোগীতা করার আহবান জানান। তিনি উপস্থিত অতিথিদের মধ্যে তাঁর লেখা স্মারক “তিনিই বাংলাদেশ ” এবং “বঙ্গবন্ধু সহজপাঠ” বই দুটি বিতরন করেন।