হবিগঞ্জে ব্রীজ ধ্বসে ট্রাক খালে

Hobigonj Accidentডেস্ক রিপোর্টঃ হবিগঞ্জ-বানিয়াচং সড়কের সুনারু এলাকায় পাথর বোঝাই ট্রাকসহ একটি বেইলি ব্রীজ ভেঙ্গে পড়ে গেছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। এতে জেলা সদরের সাথে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয় লোকজন জানায়, সকালে সিলেট থেকে বানিয়াচংগামী একটি পাথরবোঝাই ট্রাক হবিগঞ্জ-বানিয়াচং সড়কের সুনারু এলাকার একটি বেইলী ব্রীজে উঠলে চাপ সহ্য করতে না পেরে ট্রাকসহ ব্রীজটি ভেঙ্গে পড়ে যায়। এসময় ব্রীজের উভয় পাশে বিপুল পরিমাণ যানবাহন আটকা পড়ে। জেলা সদরের সাথে বিচ্ছিন্ন হয়ে যায় বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার যোগাযোগ।

খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থলে যান। পরে পায়ে হেটে চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়। এসময় এলাকাবাসী ব্রীজটি ভেঙ্গে পড়ার জন্য সড়ক ও জনপথ বিভাগকে দায়ী করেন।

এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ মঞ্জুরুল হাসান জানান, ভেঙ্গে পড়া ব্রীজটি সরিয়ে নেয়ার কাজ চলছে। পাশাপাশি পায়ে হেটে পারাপারের জন্য বিকল্প ব্যবস্থা নেয়া হয়েছে। যান চলাচলের জন্যও বিকল্প সড়ক নির্মাণের কাজ চলছে। তবে পুণাঙ্গ ব্রীজ নির্মাণ করতে কয়েক মাস সময় লাগবে।