নগরীতে সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল সমাবেশ

আমীরে জামায়াতকে বিচারের নামে হত্যা করতেই সরকার নতুন নাটক মঞ্চস্থ করছে
——সিলেট মহানগর জামায়াত

Sylhet City Jamat Bikhuv Micil Photo -07-12-15সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, বিচারের নামে জামায়াতের শীর্ষ জাতীয় নেতাদের হত্যা করে অবৈধ সরকার দেশ থেকে ইসলামী আন্দোলনকে নির্মুলের ষড়যন্ত্র বাস্থবায়নে মত্ত হয়ে পড়েছে। জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মো: মুজাহিদকে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হত্যার পর জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক সফল শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যা করতেই নতুন নাটক মঞ্চস্থ করা হচ্ছে। বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম সাহসী সিপাহশালার মাওলানা মতিউর রহমান নিজামীকে নিয়ে কোন ষড়যন্ত্র জাতি বরদাশত করবেনা। “সরকার আমীরে জামায়াতের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। একজন প্রখ্যাত আলেমে দ্বীন ও ইসলামী চিন্তাবিদ মাওলানা নিজামী সফল মন্ত্রী হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে দেশে-বিদেশে সুনাম এবং সুখ্যাতি অর্জন করেছেন। দুই দুইবার বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সরকার তাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তাঁর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা বায়বীয় অভিযোগে মামলা দায়ের করে তাকে হত্যার ষড়যন্ত্র করছে। শুধু তাই নয়, মাওলানা নিজামীর বিরুদ্ধে সরকারের এটর্নী জেনারেল ‘নিজামীর আইনজীবী দোষ স্বীকার করে ফাঁসি থেকে রেহাই চেয়েছেন’ মর্মে মিথ্যাচার করেছেন। বিচারের নামে নাটক মঞ্চস্থ করে নিরপরাধ নেতৃবৃন্দকে হত্যার প্রতিহিংসার রাজনীতি সরকারকে পরিহার করতে হবে।
গতকাল সোমবার জামায়াত কেন্দ্র ঘোষিত দেশব্যাপী শান্তিপুর্ন বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে সিলেট মহানগর জামায়াত নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবীতে ও আমীরে জামায়াতের বিরুদ্ধে সরকারের মিথ্যাচারের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
মিছিল সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, জামায়াত নেতা মু. আজিজুল ইসলাম, মাওলানা মোশাহিদ আহমদ, চৌধুরী আব্দুল বাছিত নাহির ও ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন- সরকার সারা দেশেই জামায়াত-শিবিরের নির্দোষ নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে জেলে বন্দী করে কষ্ট দিচ্ছে। জামায়াতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের গ্রেফতার করে রিমান্ডে নিয়ে তাদের উপর চরমভাবে জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। সরকারের গ্রেফতার ও জুলুম-নির্যাতন থেকে ধর্মপ্রাণ পর্দানশীন মা-বোনেরা পর্যন্ত রেহাই পাচ্ছেন না। জুলুম-নিপীড়ন চালিয়ে কোন আদর্শিক সংগঠনকে ধ্বংস করা যায়না। অবৈধ সরকারকে বিচারিক হত্যা, খুন-গুম ও গ্রেফতার নির্যাতনের পথ পরিহার করে গনতেন্ত্রর পথে ফিরে আসতে হবে। অন্যথায় সময়ের ব্যাবধানে এ জাতি কাউকে ক্ষমা করবেনা।