বিদ্যুৎ চোর, তার চোররা কোটি কোটি টাকার বিদ্যুৎ লোটপাট করে : প্রকৌশলী রতন

PDB Pic 07.12বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের সিলেট বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার দাস বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার চায় এদেশের জনগণ বিদ্যুৎ ব্যবহার করে উপকৃত হোক। বর্তমান সরকার বিদ্যুৎ সপ্তাহ উদযাপন করে জনগণকে সচেতন করার জন্য। কিন্তু আমাদের সিলেট অঞ্চলে কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী শ্রমিকরা বিদ্যুৎ চুরি করে, তার চুরি করে, বিদ্যুৎ ঘাটতি দেখিয়ে কোটি কোটি টাকার বিদ্যুৎতের অপচয় করছে। বিদ্যুৎ চোর, তার চোররা কোটি কোটি টাকার বিদ্যুৎ লোটপাট করে। যদি প্রবাসী অঞ্চল সিলেটে এই চুরি রোধ করা না যায় তাহলে গোটা দেশ ক্ষতিগ্রস্থ হবে। আজকে বাসা-বাড়ী, ব্যবসা-প্রতিষ্ঠানে ভুতড়ে বিল দিয়ে এই চক্রটি তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে। বিদ্যুৎ অফিসের এই দুষ্টু চক্রকে না রুখলে বিদ্যুৎ সপ্তাহের যে উদ্যোশ্য তা সফল হবে না।
গতকাল সোমবার সকালে বাগবাড়িস্থ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের মাঠে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৫ উপলক্ষ্যে র‌্যালী পরবর্তী আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এর আগে সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন সিলেট স্টেডিয়ামে পায়রা উড়িয়ে বিদ্যুৎ সপ্তাহ উদ্ভোধন করেন। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাগবাড়িস্থ বিদ্যুৎ অফিসে গিয়ে শেষ হয়। এরপর সপ্তাহব্যাপী বিদ্যুৎ মেলা উদ্ভোধন করেন জেলা প্রশাসক।
বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে মেডিকেল সেন্টার বিতরণ অঞ্চল স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্ভোধন করেন সিলেট বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস, মেডিকেল অফিসার ডা. রকিব আহমদ দেওয়ান।