নগরীর সুবিদবাজারে ছাত্রলীগের তাণ্ডব : ব্যবসায়ীদের অবরোধ

ছাত্রদল কর্মীর বাসায় হামলা, গাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর

chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ নগরীর সুবিদবাজারে তাণ্ডব চালিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগ নেতা মওদুদের ওপর হামলার অভিযোগে সশস্ত্র ছাত্রলীগ ক্যাডাররা শিবলু নামের এক ছাত্রদল কর্মীর বাসায় ঢুকে ভাঙচুর করেছে। এসময় তারা ২৫/৩০ টি গাড়ি ও অন্তত ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নগরীর সুবিদবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে ব্যবসায়ীরা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় সাগরদিগীরপাড় এলাকা থেকে ২৫/৩০ জনের সশস্ত্র ছাত্রলীগ কর্মী ‘জয়বাংলা’ শ্লোগান দিয়ে মিছিল বের করে। মিছিল সহকারে সুবিদবাজার পয়েন্ট সংলগ্ন মিতালী আবাসিক এলাকায় ঢুকে ছাত্রদল কর্মী শিবলুর বাসায় চালায়। এসময় তারা বাসার ভেতরে ব্যাপক ভাঙচুর করে চলে যায়।
বাসায় হামলার পর ছাত্রলীগ ক্যাডাররা সুবিদবাজার পয়েন্ট এলাকায় সিএনজি অটোরিকশাসহ অন্তত ২৫/৩০ গাড়ি ও প্রায় ৩০টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। প্রাণ রক্ষায় পথচারিরা দিকবিদিক ছুঁটাছুটি করেন।
হামলাকারী ছাত্রলীগের স্থানীয় হেলাল গ্রুপের উপ গ্রুপ বুলবুল গ্রুপের নেতাকর্মীরা এবং শিবলু সাবেক ছাত্রদল নেতা নাচন গ্রুপের উপ গ্রুপ শিবলী গ্রুপের সদস্য বলে জানিয়েছেন স্থানীয়রা। এদিকে, ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে ব্যবসায়ীরা সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন। পরে হামলাকারীদের গ্রেফতারে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলে পরিস্থিতি এখন তাদের নিয়ন্ত্রনে রয়েছে। বিমানবন্দর থানার ওসি শাহজামান জানান- একদল যুবক ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে ব্যবসায়ীরা সড়ক অবরোধ করেছিল। পরে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ প্রত্যাহার করে নেন।
উল্লেখ্য, রোববার সন্ধ্যা ৬ টায় নগরীর সাগরদিঘীরপাড় এলাকায় আমিনুর রিয়াজ (২২) নামের ওয়ার্ড ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করে ৮/৯ জন ছাত্রদল ক্যাডার।