মৌলভীবাজারে যাচাই বাছাইয়ে বাতিল হলেন যারা

Electionকমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজার জেলার ৪টি পৌরসভা নির্বাচনে দুই দিনের যাচাই বাছাই শেষে মেয়র পদে ৩জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২ জন এবং সাধারন কাউন্সিলর পদে ৬ জন প্রাথীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এদিকে মৌলভীবাজার প্রেসকাবে সংবাদ সম্মেলনে পৌরসভা দখল করার উদ্দ্যেশে সরকারী দলের প্রভাবে বিএনপি মেয়র প্রার্থী অলিউর রহমানের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছে পৌর বিএনপি।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অফিসে দুই দিনের যাচাই বাচাই শেষে নানান জটিলতার কারণে মৌলভীবাজার সদর পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থী ওলিউর রহমান, খেলাফত মজলিস মনোনীত প্রার্থী সৈয়দ মুজাদ্দিদ আলী ও বড়লেখা পৌরসভার আ’লীগের বিদ্রোহী প্রার্থী রাহেনা বেগমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে দিয়েছে।
এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে মৌলভীবাজার সদর পৌরসভার ২ জন, কুলাউড়া পৌরসভায় ৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও সাপ্তাহিক সীমান্তের ডাকের সম্পাদক মন্ডলীর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইমলাম টিপু, বদরুল ইসলাম, ৪ নং ওয়ার্ডের জ্যোতির্ময় দেব রিপন, কমলগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জামাল হোসেনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে কুলাউড়া পৌরসভার ২ নং আসনের রাজিয়া সুলতানা হেপী ও মৌলভীবাজার সদর পৌরসভায় ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এদিকে মৌলভীবাজার পৌরসভা বিএনপি মেয়র প্রার্থী অলিউর রহমানের ২০১৫-২০১৬ অর্থ বছরের আয়কর রিটার্ণের কাগজ না থাকায় মনোনয়নপত্র বাতিল হয়। এরই প্রতিবাদে রোববার দুপুরে প্রেসকাবে সংবাদ সম্মেলন করেছে পৌর বিএনপি। এ সময় পৌর বিএনপির সভাপতি এড. আনোয়ার আক্তার শিউলি জানান, মৌলভীবাজার সহকারী কর কমিশনার কার্যালয় থেকে ২০১৫-২০১৬ অর্থ বছরের আয়কর রিটার্ণ জমা দেওয়ার জন্য ৩১ জানুয়ারী ১৬ পর্যন্ত সময় মঞ্জুর করা আছে। সেই কাগজ মনোনয়ন পত্রের সঙ্গে জমা দেয়া হয়েছে। কিন্তু সরকারী দলের প্রভাবে মৌলভীবাজার পৌরসভা দখল করার উদ্দেশে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এই সিদ্ধান্তের ব্যাপারে আপিল করার কথাও সংবাদ সম্মেলনে বলেন তিনি।
উল্লেখ্য, মৌলভীবাজার জেলার ৪ পৌরসভায় মেয়র পদে ২৪ জন, সংরক্ষিত কাউন্সিলর ও কাউন্সিলর পদে ১৮০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।