শমশেরনগরে বিমান বাহিনীর ৪৩ তম ব্যচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্টিত

বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধিঃ আজ বাংলাদেশ বিমান বাহিনীতে যুক্ত হয়েছে অত্যাধুনিক বিমানসহ সামরিক উপকরণ। দেশে বিমান বাহিনী দক্ষতার পরিচয় দেওয়ার সাথে সাথে জাতিসংঘ মিশনেও বেশ সুমান কুড়িয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনের পর থেকে বাংলার আকাশ রাখিব মুক্ত এ দৃঢ় প্রত্যয় নিয়ে ধীরে ধীরে বাংলাদেশ বিমান বাহিনীতে গড়ে তোলা হয়েছে। এখানে দীর্ঘ নয় মাস প্রশিক্ষণ শেষে আজ সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে ৬২০ জন নতুন বিমান সেনা যুক্ত হলো। আজ ৪৩ তম ব্যাচে যারা নব বিমান সেনা হিসাবে যুক্ত হয়েছে তারা সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশগড়া ও দেশরক্ষার কাজে অংশ নিতে হবে।
সোমবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে দশটায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বিমান ঘাটিতে ৪৩তম রিক্রুটদলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসাবে প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল বক্তব্যে এ কথাগুলো বলেন।
সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনীর অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এম আবুল বাশার ওএসপি, এনডিসি, পিএসসি তাঁকে স্বাগত জানান। পরে একটি খোলা জীপে করে তিনি ৪৩তম বিমান সেনা ব্যাচের কুচকাওয়াজ পরিদর্শণ করেন ও সালাম গ্রহন করেন। এর পর সামরিক প্রশিক্ষণে কৃতিত্বের জন্য এসি-২ অতুল চন্দ্র সিংহ ও এসি- ২ জাহিদ হাসানকে শিক্ষা ও সাধারন সার্ভিস বিষয়ে প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য প্রধান অতিথি ট্রফি প্রদান করেন। সমাপনী কুচকাওয়াজে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সামরিক ও বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং রিক্রুটদের অভিভাববৃন্দ উপস্থিত ছিলেন। সব শেষে রিক্রুট ক্যান্টিনে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজের একটি কেক কেটে আমন্ত্রিত অতিথি ও অভিভাবকদের সাথে চা চক্রে মিলিত হন।