গোলাপগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীগের প্রার্থী সৈয়দ মিসবাহ উদ্দিন

misbahনোমান মাহফুজ:গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থীর নাম চূড়ান্ত করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। রবিবার রাতে সিলেট জেলা আওয়ামী লীগের এক সভায় এই প্রার্থী চূড়ান্ত করেন জেলা নেতৃবৃন্দ।গোলাপগঞ্জ পৌর নির্বাচনে সিলেট জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিনকে মনোনীত করা হয়। সেই সাথে জকিগঞ্জ ও কানাইঘাট পৌরসভায় ও একজন করে প্রার্থীকে চূড়ান্তভাবে বাছাই করা হয়। চূড়ান্ত হওয়া প্রার্থীদের নামের তালিকা রবিবার রাতেই কেন্দ্রে প্রেরণ করা হয়।
দলিয় সূত্রে জানা যায়, তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণে একটি করে উপ-কমিটি তৈরী করা হয়। ওই কমিটির সদস্যদের সাথে সংশ্লিষ্ট পৌরসভার তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় তারা তৃণমূলের মতামতের ভিত্তিতেই সম্ভাব্য মেয়র প্রার্থীদের নামের একটি তালিকা প্রণয়ণ করেন।
এরপর ওই তালিকা নিয়ে সন্ধ্যায় সিলেটে একটি বৈঠক করেন নির্বাচন কমিটির নেতারা। সেখান থেকেই তিনটি পৌরসভার তিনজন মেয়র প্রার্থীকে চুড়ান্ত করে রবিবার রাতের মধ্যেই ওই তালিকা ঢাকায় সভানেত্রী শেখ হাসিনার কাছে পাঠানোর জন্য তৈরী করা হয়। এরপর সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তাদের মনোনয়ন চুড়ান্ত করবেন।
গোলাপগঞ্জ পৌরসভায় মেয়র প্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করতে সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পদক সুজাত আলী রফিকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গোলাপগঞ্জে বৈঠক করে।রবিবার বিকালে ওই বৈঠকে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও বর্তমান পৌর মেয়র জাকারিয়া আহমদ পাপলু ও জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন তাদের বায়োডাটা জমা দিয়েছেন। এছাড়াও আরো দুই জন প্রার্থী তাদের বায়োডাটা জমা দেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা বায়োডাটা জমা দেননি। পরে ওই দুইজনের বায়োডাটা নিয়ে সিলেট আসেন নির্বাচনী প্রতিনিধি দলের সদস্যরা। প্রতিনিধি দলে সুজাত আলী রফিক ছাড়াও আওয়ামী লীগ নেতা কবির আহমদ ও এমএ বাছিত উপস্থিত ছিলেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে- ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে ২৩৪ পৌরসভায় ভোট হবে। তাই ৩০ ডিসেম্বরকে টার্গেট করেই সারা দেশের ন্যায় সিলেট আওয়ামী লীগ নেতাকর্মীরা কাজ করছেন।