শাবিতে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি, বহিষ্কার ১

SUSTডেস্ক রিপোর্টঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আসিফ হোসেন রনি নামের নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। এছাড়া ঘটনা সুষ্ঠুভাবে তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট এক তদন্ত কমিটি গঠিত হয়েছে ।

সোমবার দুপুরে সহকারী প্রক্টর ওমর ফারুক জানান, সংঘর্ষের সময় এক সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগে আসিফ হোসেন রনি নামের নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।

এদিকে ঘটনা তদন্তে ৫সদস্যে তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. এ.কে.এম মাযহারুল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক আ.ফ.ম জাকারিয়া, আইপিই বিভাগের প্রধান আব্দুল মুকিদ মো. মোকাদ্দেস, একই বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর জাহিদ হাসান।

উল্লেখ্য, রোববার দুপুর ২টার দিকে ফুটবল খেলায় কথাকাটাকাটির জের ধরে বিশ^বিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ এবং ইন্ড্রাট্রিয়াল ও পলিমার ইন্জিনিয়ারিং (আইপিই) বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয় । সংঘর্ষে আইপিই বিভাগের ৩জন শিক্ষার্থী আহত হয়। সংঘর্ষ থামাতে গিয়ে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের হাতে লাঞ্চিত হন সহকারী প্রক্টর জাহিদ হাসান। এদিকে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা তাদের বিভাগের দুই শিক্ষককে লাঞ্চনা করা হয়ে বলে দাবি করে।