মহানায়ক সালমান শাহ হত্যার বিচার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

 সালমান শাহ’র নামে একটি সড়কের নাম করণ ও একটি ভবন নির্মাণের দাবি

Salman Shahডেস্ক রিপোর্টঃ সিলেটের কৃতিসন্তান প্রয়াত কিংবদন্তী মহানায়ক সালমান শাহ হত্যার সুষ্ঠু তদন্ত ও অবিলম্বে বিচার দাবিতে মানববন্ধন করেছে সালমানশাহ ফ্যান ক্লাব, সালমান শাহ ভক্তবৃন্দ, সালমান শাহ ভক্ত ঐক্যজোট নামের কয়েকটি সংগঠন। সোমবার দুপুর ১২টায় ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা সালমান শাহ হত্যার সুষ্ঠু বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, যারা ষড়যন্ত্র করে সালমান শাহকে হত্যা করেছে তাদের যাতে ফাঁসি হয় সেজন্য প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- নীলা চৌধুরী, ভক্ত অ্যাডভোকেট মনির, ভক্ত মারুফ, রহিমসহ বেশ কয়েকজন ভক্ত। এছাড়া বক্তারা সালমান শাহ’র নামে সিলেটের একটি সড়কের নাম করণ ও এফডিসিতে একটি ভবন নির্মাণের দাবি জানান।
সালমান শাহ ১৯৯৬ সালের ৬ ই সেপ্টেম্বর মারা যান। তার মৃত্যু এখনো রহস্যে ঢাকা। সালমান শাহ পরিবারের জোর দাবি তাকে খুন করা হয়েছে। এরেই প্রেক্ষিতে সালমানশাহর পিতা কমর উদ্দিন আহমেদ সালমানশাহ মৃত্যুর পর রমনা থানায় সালমান শাহর স্ত্রী সামিরা , আজিজ মোহাম্মদ ভাই , লতিফা হক লুসি, ডেভিড , ফারুক , সাজু সহ ১০ জনকে আসামী করে হত্যা মমলা করেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কোর্টে এই মামলার অন্যতম আসামী রিজভী আহমেদ ওরফে ফরহাদ আহমেদ স্বীকারোক্তিমূলক জবানবন্দীও দেন । দীর্ঘদিন জজকোর্টে মামলা চললেও এর নিষ্পত্তি হয়নি।
আজ, সকাল ১১ টা হতে দুপুর ১ টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলা চলচ্চিত্রের চিরসবুজ নায়ক সালমানশাহর হত্যা মামলার তদন্তের বাঁধা অপসরনের দাবীতে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে সালমানশাহ মানবকল্যান সংস্থা, সালমানশাহ ফ্যান ক্লাব, সালমান শাহ ভক্তবৃন্দ, সালমান শাহ ভক্ত ঐক্যজোট নামের কয়েকটি সংগঠন। ।
সালমান শাহ জননী নীলা চৌধুরী বলেন, মামলার তদন্তের ভার র‍্যাব সদস্যদের উপর বর্তালেও এই মামলার সুরাহা হয়নি, এই বছরের আগষ্টের ১৫ তারিখে মামলা পুনরুজ্জীবিত হলেও রাষ্ট্র পক্ষের পিপি আবদুল্লাহ আবু তদন্তের কার্যক্রম বন্ধ করে দেন । এই মামলার পরবর্তী তারিখ ২০১৬ সালের ৭ ই জানুয়ারি। মামলার তদন্তের কার্যক্রম যাতে ব্যাহত না হয় সেজন্য এই মানববন্ধন “।  তিনি আরো বলেন ” এই তদন্তের বাধা অপসরনে সমাজের প্রত্যেক স্তরের মানুষের সাহায্য চাই ” ।