ক্বিনব্রিজে যান্ত্রিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা!

Kean Bridgeডেস্ক রিপোর্টঃ সুরমা নদীর উপর ঐতিহাসিক ক্বিনব্রিজ দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। গত ৩-৪ দিন ধরে সিলেটের অন্যতম প্রবেশদ্বার ক্বিনব্রিজ দিয়ে নির্দিষ্ট ধরনের যানবাহন ছাড়া অন্য কোনো যানবাহন চলতে দিচ্ছে না ট্রাফিক পুলিশ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিলেট মহানগরীর অন্যতম সমস্যা হচ্ছে যানজট। ক্বিনব্রিজ দিয়ে সবধরনের যানবাহন চলাচল করায় এই যানজট সমস্যা আরো প্রকট হয়ে ওঠে। তাছাড়া বয়সের ভারে ন্যুব্জ ক্বিনব্রিজ দিয়ে সবধরনের যানবাহন চলাচল করা ব্রিজটির জন্য ঝুঁকিপূর্ণ।
এজন্যই ক্বিনব্রিজ দিয়ে শুধুমাত্র মোটরসাইকেল ছাড়া অন্য সবধরনের যান্ত্রিক যানবাহন চলাচলে অলিখিত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একইসাথে রিকশাও চলাচল করবে ব্রিজটি দিয়ে। এছাড়া প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা, পিকআপসহ অন্য কোনো ধরনের যান্ত্রিক যানবাহন ক্বিনব্রিজ দিয়ে চলাচল করতে দিচ্ছে না ট্রাফিক পুলিশ। এদিকে ক্বিনব্রিজ দিয়ে মোটরসাইকেল ছাড়া অন্য কোনো যান্ত্রিক যান চলাচল নিষেধ লিখে ব্রিজের উভয় প্রবেশমুখে ব্যানার টাঙিয়েছে সিলেট মহানগর পুলিশ।