শেষ হলো ‘অঞ্চলভিত্তিক আবৃত্তি উৎসব ও কর্মশালা’

কবিতা আর কণ্ঠ দিয়েই নতুন বাংলাদেশ গড়ার আহবান

Abritti 01নিজস্ব প্রতিবেদক: সমাজের সকল কুপমন্ডুকতা, আর অসাম্যের বিরুদ্ধে কবিতাই হতে পারে দ্রোহের মন্ত্র। বাচিক শিল্পীদের কবিতার শক্তি আর কন্ঠের আগমনী দিয়েই দিয়েই গড়তে হবে নতুন বাংলাদেশ।
গতকাল শনিবার (২১ নভেম্বর) এমন আহবান জানিয়েই শেষ হলো বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে সিলেট অঞ্চলের ‘অঞ্চলভিত্তিক আবৃত্তি উৎসব ও কর্মশালা’ ২০১৫’।
গত ১৯ নভেম্বর থেকে শুরু হওয়া বর্ণাঢ্য এ আয়োজন গতকাল শনিবার সন্ধ্যায় কর্মশালায় অংশ গ্রহণকারীদের সনদ ও অংশগ্রহণকারী বিভিন্ন দলকে স্বারক প্রদানের মধ্য দিয়ে সমাপ্ত হয়।
এসময় বক্তারা সকলকে একএকজন আলোকিত মানুষ মানুষ হওয়ার আহবান জানান।
নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৬টায় আয়োজিত উৎসবের সমাপনী অনুষ্ঠানে Abritti 03বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলির সভাপতি মোকাদ্দেস বাবুলের সভাপতিত্বে অংশগ্রহনকারীদের মধ্যে সনদ বিতরণ করেন উৎসবের উদ্বোধক আবৃত্তি প্রশিক্ষক, নির্দেশক সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মীর বরকত।
‘অঞ্চলভিত্তিক আবৃত্তি উৎসব ও কর্মশালা’র কেন্দ্রীয় সমন্বয়কারী আহসান উলাহ তমালের সঞ্চালনায় অতিি দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক রেজিনা ওয়ালী লিনা, দপ্তর সম্পাদক শিরিন ইসলাম ও প্রশিক্ষক- নির্দেশক সোহেল আনোয়ার।
এর আগে ঢাকা ও সিলেটের আবৃত্তিশিল্পীদের একক পরিবেশনা ছাড়াও অনুষ্ঠিত হয় বিভিন্ন সংগঠনের দলীয় পরিবেশনা।
উল্লেখ্য ‘আমাদের কন্ঠে বাজে সহজিয়া সুর- ধর্ম বর্ণ মিশে যায় যেখানে মানুষ’ এ বানীকে সামনে রেখে ৩দিন ব্যাপী এ আয়োজনে অংশগ্রহণ করে সিলেট জেলার উর্বশী আবৃত্তি পরিষদ, মাভৈ: আবৃত্তি সংসদ, শ্রুতি সিলেট, মৃত্তিকায় মহাকাল, কথন আবৃত্তি সংসদ, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাহিত্য একাডেমী ও তিতাস আবৃত্তি সংগঠন এবং মৌলভীবাজার জেলার কণ্ঠধ্বণী আবৃত্তি চক্র, শ্রীমঙ্গল ও হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ আবৃত্তি পরিষদ।