সিলেটে এসএসসি পরীক্ষার্থীকে পুড়িয়ে মারার চেষ্টা

Burnসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে পূর্ব বিরোধের জেরে এক এসএসসি পরীক্ষার্থীকে পুড়িয়ে মারার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। এহতেশামুল হক শাওন (১৭) নামের ওই শিক্ষার্থী আল রাইয়্যান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। সে ওসমানী মেডিকেল কলোনি এলাকার এনামুল হক সোহাগের ছেলে। চিকিৎসকরা জানিয়েছেন শাওনের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ ভাগ আগুনে পুড়ে গেছে। শনিবার বেলা ১টায় নগরীর মেডিকেল কলোনী এলাকায় এ নৃশংস ঘটনা ঘটে।
কোতয়ালী থানার ওসি আতাউর রহমান জানান, শনিবার বেলা ১টার দিকে নগরীর মুন্সীপাড়া এলাকার কয়েকজন সন্ত্রাসী শাওনের উপর হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পেট্রোল ঢেলে শরীরে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। পরে স্থানীয়রা শাওনকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
শাওনের বাবা এনামুল হক সোহাগ জানান, দুপুরে এসএসসি পরীক্ষার ব্যবহারিক পরীক্ষার সময় জানতে বাসা থেকে বের হয় শাওন। পথে মুন্সিপাড়া এলাকার হাসান, সম্রাট, মামুন, স্বপন নামের কয়েকজন শাওনের উপর হামলা চালায়। তিনি হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।
সিলেট সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আবজাদ আহমদ আমজাদ সাংবাদিকদের জানান, চুলকাটা নিয়ে কটুক্তির জেরে কিছুদিন আগে শাওনের সাথে হামলাকারীদের বাকবিতন্ডা হয়। ঘটনার পর স্থানীয় কাউন্সিলর বিষয়টি সালিশ বৈঠকে নিষ্পত্তি করে দেন। পূর্বের ঘটনার জের ধরেই এ হামলার ঘটনা ঘটেছে বলে জানান তিনি।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের সহকারি অধ্যাপক ডা. হাসিবুর রহমান জানান, আগুনে শাওনের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। কোতয়ালী থানার ওসি আতাউর রহমান জানান, হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।