যুক্তরাষ্ট্রে সা.কাদের ও মুজাহিদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

126041_11সুরমা টাইমস ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরী ও বাংলাদেশ জামায়াতে ইসলামির সেত্রেুটারী জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের গায়েবানা জানাজার নামাজ আদায় করেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা।
শনিবার স্থানীয় সময় বিকেল ৩.৩০ মিনিট ( বাংলাদেশ সময় রবিবার ভোর ২.৩০ মিনিটে) নিউইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত এলাকার অন্যতম ব্রুকলীনে গ্লেনমোর রাস্তায় এ জানাজার নামাজ আদায় করা হয়। তাৎক্ষনিকভাবে এ জানাজার নামাজের আয়োজন করেন ‘বাংলাদেশি আমেরিকান কোয়ালিন এসোসিয়েশন’ (ক্বোবা)।
শত শত লোকের উপস্থিতিতে নামাজের ইমামতি করেন ইসলামিক স্কলার ড: রুহুল আমিন। এর পূর্বে সংক্ষিপ্ত কথা রাখেন বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ মাওলানা দেলোয়ার হোসাইন। জানাজার পূর্বে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের জন্য সর্বোচ্চ মর্যাদা কামনা করে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।
সালাউদ্দিন কাদের চৌধুরী ও আালী আহসান মুজাহিদকে জুডিশিয়াল কিলিং এর মাধ্যমে হত্যার প্রতিবাদে রবিবার দুপুরে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন বাংলাদেশি আমেরিকান কোয়ালিন এসোসিয়েশন (ক্বোবা)। বিক্ষোভ সমাবেশে সকল প্রবাসীদেরকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন ক্বোবার নেতৃবৃন্দ।
অন্যদিকে, জ্যাকসন হাইটসে আনন্দ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।
বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকর হওয়ায় মিষ্টি বিতরণ করেছে। রায়ের প্রতিক্রিয়ায় জ্যাকসন হাইটসের ড্রাইভারসিটি প্লাজায় আনন্দ সমাবেশ করেছে নিউইয়র্ক গণজাগরনমঞ্চ।