প্রাণভিক্ষার আবেদন করেছেন সাকা-মুজাহিদ

প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করবেন রাষ্ট্রপতি

20_91654_0সুরমা টাইমস ডেস্কঃ রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন মৃত্যুদণ্ড পাওয়া সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদ। শনিবার দুপুরে এ তথ্য জানায় কারা কর্তৃপক্ষ। তারা জানায়, আবেদনটি স্বরাষ্ট্র মন্তণালয়ে পাঠানো হয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই নেতার আবেদনের কথা জানালেও এর বিষয়বস্তু সম্পর্কে কিছু স্পিষ্ট করেননি। এদিকে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে বঙ্গভবনের দিকে যাচ্ছেন সাকার পরিবার।
বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের প্রাণভিক্ষার আবেদন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করবেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ। পরামর্শের পরই এবিষয়ে সিদ্ধান্ত দেবেন রাষ্ট্রপতি। শনিবার দুই যুদ্ধাপরাধীদের প্রাণভিক্ষার আবেদনের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, নিয়ম অনুযায়ী দণ্ডিত ব্যক্তি তার অপরাধের দায় স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করবে। সেই আবেদনের বিষয়ে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন।