গ্রেনেড মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফাঁসি স্থগিত চায় মুজাহিদের পরিবার

30_1448091992সুরমা টাইমস ডেস্কঃ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদের পরিবার শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যুদ্ধাপরাধে মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর স্থগিত রাখার আহ্বান জানিয়েছে।

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডের আইনি বিষয়গুলোর চূড়ান্ত নিষ্পত্তির পর দণ্ড কার্যকরের তোড়জোড়ের মধ্যে শনিবার এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানানো হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে মুজাহিদের স্ত্রী তামান্না ই জাহান বলেন, “আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে আর্জি জানাই, তার বিরুদ্ধে একটা মামলা বিচারাধীন, সেই মামলা শেষ হওয়ার পর্যন্ত আমাকে যেন আইনি লড়াই চালানোর অধিকার দেওয়া হয়।”

একাত্তরে বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের পরিকল্পনা এবং ইন্ধনের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সাবেক মন্ত্রী মুজাহিদ ২১ অগাস্ট গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার অন্যতম আসামি। মুজাহিদের স্ত্রী বলেন, “২০১১ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার সম্পূরক চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। এই মামলায় দেড়শর মতো সাক্ষী তাদের বক্তব্য উপস্থাপন করেছেন।

“এমতাবস্থায় আলী আহসান মোহাম্মদ মুজাহিদ বাংলাদেশের একজন নাগরিক হিসেবে এই মামলায় নিজের পক্ষে শেষ পর্যন্ত আইনি লড়াই চালিয়ে যাওয়ার অধিকার রাখেন। সম্পূরক চার্জশিটে একজন হত্যাকারী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করার কারণে তিনি সেই দায় থেকে মুক্তি পেতে চান।”

মুজাহিদের সঙ্গে দেখা করতে আইনজীবীরা চেষ্টা চালাবেন জানিয়ে তার ছেলে আলী আহমেদ মাবরুর বলেন, “যদি আইনজীবীরা সাক্ষাৎ করতে পারেন, তারা তার সাথে সাক্ষাৎ করে যদি বিষয়টা ক্লিয়ার করতে পারেন, করলেন। না করতে পারলে উনারা দেখা করে এসে আপনাদেরকে বিষয়টা বলবেন।”