চুটিয়ে হোয়াটসঅ্যাপ করুন, কেউ জানবে না নম্বর

Whatsappসুরমা টাইমস ডেস্কঃ হোয়াটসঅ্যাপে মেসেজও পাঠাতে পারবেন আবার কেউ আপনার নম্বরও জানতে পারবে না। এমনটা যদি সম্ভব হয়, তাহলে? অবাস্তব মনে হচ্ছে? যদি বলা হয় এ এখন ঘোর বাস্তব? তাহলে? বেশ কী করলে এই সুবিধে পাওয়া যাবে, তাও বলে দেওয়া হচ্ছে….
প্রথমেই আপনার মোবাইল থেকে হোয়াটসঅ্যাপ ডিলিট করে দিন। এবার আবার প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে ইনস্টল করুন। মেসেজিং সার্ভিস ডিজেবল করে ফ্লাইট মোড চালু করুন। হোয়াটসঅ্যাপ খুলে নিজের ফোন নম্বর দিন। এই অবস্থায় হোয়াটসঅ্যাপ আপনার নম্বর ভেরিফাই করার জন্যে কোনও মেসেজ পাঠাতে পারবে না তার সার্ভারে। এবার হোয়াটসঅ্যাপ আপনার থেকে মোবাইল নম্বর ভেরিফাই করার অন্য কোনও অপশন চাইবে। আপনি বেছে নিন “Check through SMS” এবং নিজের ই-মেল আইডি দিন। Send ক্লিক করে তত্‍‌ক্ষণাত্‍‌ Cancel ক্লিক করুন। অনুমোদনের কাজ যাতে না করতে পারে হোয়াটসঅ্যাপ, তার জন্যেই এই পদক্ষেপ।
এবার আসল ধাপ। আপনি মোবাইলে স্পুফ মেসেজ অ্যাপ ডাউনলোড করুন। এবার আউটবক্সে গিয়ে স্পুফার অ্যাপলিকেশনের পাঠানো ভেরিফিকেশন কোড কপি করে স্পুফ ভেরিফিকেশনে পাঠান। আপনার কাছে যে তথ্য আছে তা এভাবে পাঠান: টু: +447900347295 ফ্রম +(দেশের কোড) (মোবাইল নম্বর) Message: আপনার ই-মেল আইডি
এরপর একটি মেসেজ চলে যাবে স্পুফ নম্বরে এবং আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন আপনার বন্ধু-বান্ধব, চেনা-পরিচিতদের সঙ্গে। আপনার নম্বরও থাকবে গোপনীয়।