আজ রাতে ফাঁসি হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

asaduzzaman khan kamalসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি আজ (বৃহস্পতিবার) রাতে হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সন্ধ্যায় তাদের দুই জনের রিভিউ খারিজের রায়ের কপি ট্রাইব্যুনাল থেকে কারাগারে যাওয়ার পর ফাঁসি কার্যকর নিয়ে যখন চার দিকে নানা গুঞ্জন চলছিল ঠিক তখনই সংবাদ মাধ্যমকে একথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার দিনে পরিবারের সদস্যরা সাকা ও মুজাহিদের সাথে সাক্ষাত করেন। রাতের রায়ের পূর্ণাঙ্গ কপি আদালতে গিয়ে পৌছে। এরপর সাকা ও মুজাহিদকে রায় পড়ে শোনানো হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায়ও নিরাপত্তা জোরদার করে হয়। এরফলে রাতেই ফাঁসি কার্যকর হতে পারে এমন গুঞ্জন দেখা দেয় দেশজুড়ে।

বুধবার একাত্তরে বুদ্ধিজীবী হত্যার দায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল মুজাহিদ এবং অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহকে হত্যাসহ চার হত্যা-গণহত্যার দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাকা চৌধুরীর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে তাদের আবেদন খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেন। অন্য বিচারপতিরা হচ্ছেন, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।