এমপি লিটনের জামিন নামঞ্জুর, আত্মসমর্পণের নির্দেশ

MP Litonসুরমা টাইমস ডেস্কঃ এক শিশুর পায়ে গুলি করার অভিযোগে গাইবান্ধার সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের আগাম জামিনের আবেদন নাকচ করেছেন হাই কোর্ট।
একই সঙ্গে আগামী ১৮ অক্টোবরের মধ্যে এমপি লিটনকে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত।
সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেয়।
আদেশে বলা হয়, আপিল বিভাগের সিদ্ধান্ত বিবেচনায় নিয়ে এবং মামলার এফআইআর পর্যালোচনায় আগাম জামিনের কোনও উপাদান পাওয়া যায়নি। তাই আবেদন খারিজ করা হল।
সোমবার বেলা ১২টা ৫৫ মিনিটে আদালতের নির্দেশ অনুযায়ী মঞ্জুরুল ইসলাম লিটন এ বেঞ্চের সামনে আত্মসমর্পণের পর সোয়া একটায় শুনানি শুরু হয়।
লিটনের পক্ষে আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুববে আলম শুনানিতে অংশ নেন।
আগের দিন আইনজীবী এস এম আরিফুল ইসলাম সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় লিটনের পক্ষে আগাম জামিনের এ আবেদন জমা দেন।
সোমবার সকালে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ওই আবেদন একই বেঞ্চে উপস্থাপন করলে আদালত বেলা ১টায় আবেদনকারীকে শুনানিতে হাজির করতে বলে।
গাইবান্ধার এই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুটি মামলা থাকলেও জামিন চাওয়া হয়েছে আহত শিশুর বাবার করা মামলায়। মামলার কারণে সাংসদ লিটনকে হয়রানি ও অপদস্ত করা হতে পারে বলে আশঙ্কার কথা বলা হয়েছে ওই আবেদনে।
পরিবারের অভিযোগ, গত ২ অক্টোবর গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য লিটনের ছোড়া গুলিতে সৌরভ মিয়া নামে নয় বছর বয়সী ওই শিশু আহত হয়।