খালেদা আসতে না চাইলেও ফিরিয়ে আনা হবে

125361_1সুরমা টাইমস ডেস্কঃ শেষ বয়সে জেল খাটার ভয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশে পালিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, লন্ডন অবস্থানরত খালেদা জিয়া দেশে আসতে না চাইলেও তাকে ফিরিয়ে আনা হবে। রবিবার বিকেলে রাজধানীর ফার্মগেটে যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত র্যা লি-পূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি।
শেখ সেলিম বলেন, আপনারা দেখেছেন, ইতোমধ্যে তার বিরুদ্ধে চার্জ গঠন করা হচ্ছে। তাই তাড়াতাড়ি পালিয়ে ওখানে গেছেন। শেষ বয়সে আর আর জেল খাটতে চান না। নারায়ণগঞ্জের সাত খুনের অন্যতম আসামি নূর হোসেনের মতো খালেদা জিয়া এবং তার ছেলেকেও ফিরিয়ে আনা হবে মন্তব্য করে তিনি বলেন, সন্ত্রাসীদের স্থান বিদেশেও হবে না। আমরা একে একে সব সন্ত্রাসীদের ধরে আনব।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, খালেদা জিয়া মনে করছেন, বাংলাদেশে আসবেন না। আপনাকে বাংলাদেশে আনা হবে। আপনি যে অপকর্ম করেছেন, পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, এজন্য বাংলার মাটিতে আপনার বিচার হবে।
খালেদা জিয়া বিদেশে বসে ষড়যন্ত্র করছেন অভিযোগ করে শেখ সেলিম বলেন, ওখানে বসে আবার ষড়যন্ত্র আরম্ভ করেছেন। কী ষড়যন্ত্র? বিদেশিদের হত্যার ষড়যন্ত্র। তিনি হয়তো ভাবছেন, দেশে বসে তো কিছুই করতে পারলাম না। তাহলে যদি বিদেশি মারা যায়, তাহলে বিদেশিরা আমাদের পক্ষে আসবে। তখন শেখ হাসিনাকে নির্বাচন দিতে তারা চাপ দেবে। দেশে আইএস বলে কিছু নেই বলেও দাবি করেন শেখ সেলিম।
তিনি বলেন, হরকাতুল জিহাদ, জেএমবি, বিএনপি-জামায়াত সব একই। আর এর নেত্রী হচ্ছেন খালেদা জিয়া। বোমা মেরে, বিদেশি হত্যা করে শেখ হাসিনা সরকারের পতন ঘটানো যাবে না বলেও মন্তব্য করেন সেলিম।
বিএনপির সঙ্গে আলোচনার প্রস্তাব নাকচ করে দিয়ে তিনি বলেন, কীসের আলোচনা, কার সঙ্গে আলোচনা? যারা মানুষ হত্যা করে তাদের সঙ্গে আলোচনা হয় না। আজকে যারা ফ্রান্সে মানুষ হত্যা করেছে, ফ্রান্স কী তাদের সঙ্গে আলোচনা করছে?
যুবলীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ।