নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট-এর বৃত্তি প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদেও সাথে সম্মানিত অতিথিরা।
নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট-এর বৃত্তি প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদেও সাথে সম্মানিত অতিথিরা।

নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের উদ্যোগে ২০১৫ সনের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং ‘এ’ গ্রেড প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান গতকাল ১৩ নভেম্বর শুক্রবার সকাল ১১ টায় নগরীর লালাদীঘিরপাড়স্থ ট্রাস্টের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারীনেত্রী বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস রীনা দেবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিপুরী ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি এ কে শেরাম।

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহার সভাপতিত্বে ও উন্নয়নকর্মী নোংপকলৈ সিনহার উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য দেন ট্রাস্ট’র সেক্রেটারি লাইশ্রম মালা দেবী। শুভেচ্ছা বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষন সিংহ, মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সদস্য সচিব রবিকিরণ সিংহ রাজেশ, মৌলভীবাজার মণিপুরী সমিতির সাধারণ সম্পাদক কুঞ্জেশ্বর সিংহ, বিশিষ্ট সমাজসেবী মোইরাংথেম ক্ষীর সিংহ, সমাজসেবী সমরেন্দ্র সিংহ, অভিভাবকদেও পক্ষ থেকে সোনামনি সিংহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান বিশ্ব প্রতিযোগিতার যুগ। এ যুগে প্রতিযোগিতা করে মাথা উচু করে বাঁচতে হলে আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এ লক্ষ্য অর্জনের জন্য ও শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করতেই এ বৃত্তি চালু হয়েছে। শিক্ষার্থীরা সকল বাঁধা, অসাধ্যকে জয় করে প্রগতির দিকে ধাবিত হলেই দেশ জাতির উন্নয়ন সম্ভব। সেজন্য সুশিক্ষার বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহা বলেন, মণিপুরী সমাজের আর্থসামাজিক, শিক্ষা,সংস্কৃতি উন্নয়নে নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে। শিক্ষা লাভের ক্ষেত্রে শিক্ষার্থীদের যেকোন সমস্যা সমাধানে এ ট্রাষ্ট সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের মধ্য থেকে অনুভুতি প্রকাশ করেন তাওরেম রাহুল সিংহ ও নীলাঞ্জনা শর্মা রাখি। অনুষ্ঠানে মোট ১৯ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।