শিশুকে গুলির মামলায় এমপি লিটনের জামিন

124662_11সুরমা টাইমস ডেস্কঃ শিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলি করে হত্যাচেষ্টার মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে আদালত।
রবিবার সকালে জেলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সুন্দরগঞ্জ) আদালতের বিচারক ময়নুল হাসান ইউসুফ এই জামিন আদেশ দেন।
গত ৪ নভেম্বর একই আদালত তৃতীয়বারের মত এমপি লিটনের জামিন নাকচ করে ভাঙচুর-লুটপাটের মামলায় জামিন দিয়েছিল।
গত ১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেপ্তার করে ডিবি। পরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেওয়া হয়।
গত ২ অক্টোবর সকালে সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা সড়কের ব্র্যাক মোড় এলাকায় এমপি লিটনের গুলিতে আহত হয় শিশু শাহাদাত হোসেন সৌরভ। সে সময় লিটন মদ্যপ অবস্থায় ছিলেন।
এ ঘটনায় তার বাবা বাদী হয়ে ৩ অক্টোবর লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।
এছাড়া বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ৬ অক্টোবর সুন্দরগঞ্জ থানায় আরো একটি মামলা করেন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের হাফিজার রহমান।
এ ঘটনার পর এমপির ব্যবহার করা পিস্তলের লাইসেন্স বাতিল করা হয়। এছাড়া তাকে তিনটি কলেজের সভাপতির পদ থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।
গত ১২ অক্টোবর শিশু সৌরভের দুই পায়ে গুলি করার মামলায় এমপি লিটন আগাম জামিনের আবেদন করেন। হাইকোর্ট তা খারিজ আগামী ১৮ অক্টোবরের মধ্যে গাইবান্ধার বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয়।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।
এরপর ১৩ অক্টোবর এ নির্দেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি করে ১৪ অক্টোবর এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের আত্মসমর্পণের নির্দেশ স্থগিত করে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আদেশ দেন। পরে রাতে তাকে গ্রেপ্তার করা হয়।
গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র সৌরভ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।