শামসুল আলম চৌধুরী ছিলেন সমাজসেবী দেশপ্রেমী ও স্বচ্ছ রাজনীতিক ব্যক্তিত্ব : আ. ন. ম. শফিক

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আয়োজিত বিশিষ্ট সমাজসেবী মোঃ শামসুল আলম চৌধুরী’র স্বরণে তাৎক্ষনিক শোকসভা ও দোয়া মাহফিল

Caption-07.11.2015কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজসেবী মোঃ শামসুল আলম চৌধুরী’র স্বরণে কেমুসাস আয়োজিত তাৎক্ষণিক শোক সভার সভাপতি ও বর্তমান কার্যকরী কমিটির সহ-সভাপতি আ ন ম শফিকুল হক বলেন, মোঃ শামসুল আলম চৌধুরী ছিলেন বৃহত্তর সিলেটের সমাজসেবী, মানবদরদী, মুসলিম সাহিত্য সংসদের পৃষ্ঠপোষক । তিনি একজন খাটি দেশপ্রেমী এবং স্বচ্ছ রাজনীতিক ব্যক্তিত্ব ছিলেন। শামসুল আলম চৌধুরী’র নেতৃত্বের বৈশিষ্ট্য ছিল গভীর দেশপ্রেম ও মানবতাবোধ। তাঁর মানব সেবার মিছিলকে আমরা এগিয়ে নিয়ে যেতে হবে।

৭ নভেম্বর ২০১৫ রোজ শনিবার সন্ধ্যায় কেমুসাস আয়োজিত শোক সভায় বক্তব্য ও স্মৃতিচারণ করেন কেমুসাসের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, সহ-সভাপতি,আবদুল হামিদ মানিক, সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, সহ-সাধারণ সম্পাদক প্রভাষক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সদস্য অধ্যাপক নন্দলাল শর্মা, কবি কালাম আজাদ, লেখক আফতাব চৌধুরী, লেখক শাহ নজরুল ইসলাম, গল্পকার সেলিম আউয়াল, কেমুসাস সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, লেখক রুহুল ফারুক, গবেষক সৈয়দ মবনু, কবি মুহিত চৌধুরী, কবি বাছিত ইবনে হাবিব, পাঠাগার সম্পাদক নাজমুল আনসারী, সদস্য সৈয়দ মোহাম্মদ তাহের, মামুন হোসেন বিলাল। শোক সভা পরিচালনা করেন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেটআব্দুস সাদেক লিপন।

শোক সভায় হারুনুজ্জামান চৌধুরী বলেন, শামসুল আলম চৌধুরী একজন সদালপী বিচক্ষণ সৎ নিষ্ঠাবান সংগঠক ছিলেন। তিনি অত্যন্ত বড় মনের মানুষ ছিলেন। আমরা তার প্রতিটি কাজের ক্ষেত্রে প্রমাণ পেয়েছি। আমরা আজ একজন দক্ষ অভিবাবককে হারালাম। তিনি এত ভাল মানুষ ছিলেন যে, তাঁকে নিয়ে লিখলে অনেক কিছু লিখা যাবে। তিনি সহজে যে কাউকে ক্ষমা করে দিতেন এটাই ছিল তাঁর উদার মনের পরিচয়। কেমুসাসের ক্ষেত্রে তিনি ছিলেন কর্তব্যপরায়ণ। আবদুল হামিদ মানিক তাঁর বক্তব্যে বলেন, আমরা তাঁকে অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা ও ভালবাসা জানাই। তিনি অত্যন্ত ভদ্র ছিলেন। সমাজ সেবার বিভিন্ন ক্ষেত্রে তাঁর অবদান ছিল অপরিসীম। শামসুল আলম চৌধুরীর দুরদর্শি প্রজ্ঞা ও মেধার অবদান কেমুসাসের আজকের এই সুষ্ঠু কার্যক্রম। শোক সভার দ্বিতীয় পর্বে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন শাহ নজরুল ইসলাম। বিজ্ঞপ্তি।