স্থানীয় সরকারের নির্বাচিত নারী প্রতিনিধিবৃন্দের সাথে কমলগঞ্জে সাংবাদিকদের পলিসি এডভোকেসী

kamalganj pic-1বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ থেকে : নির্বাচিত নারী প্রতিনিধিদের বিভিন্ন ইস্যু নিয়ে স্থানীয় সরকারের এসোসিয়েশনের সাথে সাংবাদিকদের এডভোকেসী সংলাপে নির্বাচিত নারীদের ক্ষমতায়ন, বাল্যবিবাহ, নারী নির্যাতন রোধ, উন্নয়ন পরিকল্পনা ও বাজেট, জেন্ডার সমতাসহ সকল ধরনের সুযোগ সুবিধা প্রদানের দাবি তোলেছেন। ২৭ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যানের হলকক্ষে অনুষ্ঠিত পলিসি এডভোকেসী অনুষ্ঠানে নির্বাচিত নারী প্রতিনিধিরা এসব দাবি তোলে ধরেন।
উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর আয়োজনে ও ‘অপরাজিতা’ নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প প্রিপট্রাস্ট এর সহযোগীতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমলগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি। প্রিপট্রাস্ট মৌলভীবাজার প্রোগ্রাম অফিসার মর্জিনা আক্তার এর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সফিকুল ইসলাম। আলোচনা করেন অর্থ ও প্রশাসন প্রিপট্রাস্ট পরিচালক মোঃ আহসান আলী, প্রিপট্রাস্ট অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন আঞ্চলিক ব্যবস্থাপক শরীফুলজ্জামান টুটুল, কুলাউড়া পৌরসভার মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা, ইউপি সদস্যা সুতিনা বেগম, ডলি পাল, রানু বেগম, মিসেস পার্বতী ভড়, গুলবাহার বেগম।
এডভোকেসী অনুষ্ঠানে নির্বাচিত নারী প্রতিনিধিরা বলেন, পরুষতান্ত্রিক সমাজে নারীদের জেন্ডার সমতা নিশ্চিত করা, উপজেলা পরিষদে যাতায়াতের ভাতা না পাওয়া, বসার মতো নির্ধারিত স্থান না থাকা, এলজিএসপিসহ বিভিন্ন প্রকল্প কাজে নারী প্রতিনিধিদের এক তৃতীয়াংশ কাজের সুযোগ না দেওয়া, ইউনিয়ন পরিষদের বিভিন্ন কমিটির কার্যক্রমে স্বচ্ছতা না থাকা এসব বিভিন্ন সমস্যা সমাধানকল্পে স্থানীয় সরকারে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।