শ্রমিক দিবসে চা শ্রমিকদের রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ৪

komolgonjসুরমা টাইমস ডেস্কঃ জমির বিরোধ নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকা ডবলছড়া চা বাগানে চা শ্রমিকদের দুই পক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষে চারজন আহত হয়েছেন। এক পক্ষের দা’র কূপে একজনের বাম হাত দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। অন্যজনের এক পা ঝুলে গেছে। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আজ শুক্রবার শ্রমিক দিবসের দিনেই বেলা আড়াইটায় এ ঘটনাটি ঘটে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতাল সূত্রে জানা যায়, ডবলছড়া চা বাগানের রামেস্বর বাউরী নামের এক শ্রমিক অন্য শ্রমিকের বরাদ্ধকৃত ধানি জমি বর্গাচাষ করছিল। এ বর্গা জমির সীমানা নিয়ে সৃষ্ট বিরোধে রামেস্বর বাউরী (২০)-এর ঘরে গিয়ে প্রতিপক্ষ লাচ্ছানা কান্ডেলু(৩৮) ও তার স্বজন চন্দ্র্ইয়া কান্ডেলু (২৫) ও জিতন কান্ডেলু(২৫) হামলা চালায়।
এসময় উভয়পক্ষ দা ব্যবহার করলে রামেস্বর বাউরীর বাম হাত দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। অপরদিকে প্রতিপক্ষের দায়ের কূপে চন্দ্রাইয়া কান্ডেলুর ডান পায়ের হাটু থেকে পায়ের নিচের অংশ প্রায় বিচ্ছিন্ন অবস্থায় ঝুলে গেছে। জিতন কান্ডেলু ও লাচ্ছানা কান্ডেলুর মাথা, গাড়সহ দেহের বিভিন্ন স্থানে দায়ের কূপে গুরুতর জখম হয়েছে।
ঘটনার পর বিকাল সাড়ে তিনটায় আহত উভয়পক্ষকে কানিহাটি চা বাগানে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ জানান, আহত রামেস্বর বাউরী ডান হাতটিও কেটে ফেলা হতে পারে। আর চন্দ্রাইয়া কান্ডেলুর পাও কেটে ফেলা হতে পারে। তবে চন্দ্রাইয়া কান্ডেলুর অবস্থা আশঙ্কাজনক। ঘটনার সত্যতা নিশ্চিত করে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই মতিউর রহমান বলেন, এ ঘটনায় এখনও কোন লিখিত অভিযোগ হয়নি। তারপরও তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।