গোলাপগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে মহাঅষ্টমি উদযাপিত

Sree Choitonnগোলাপগঞ্জ প্রতিনিধি:গোলাপগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে মহাঅষ্টমি উদযাপিত হয়েছে। শারদীয় দুর্গাপূজার অন্যতম প্রধান এ অনুষ্টানে মন্ডপে মন্ডপে পুণ্যার্থিদের ঢল নামে। বুধবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ছিল মহাষ্টমির তিথি।
এবছর উপজেলায় মোট ৬২টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্টিত হচ্ছে। প্রতিটি মন্ডপ সজানো হয়েছে অত্যান্ত আকর্ষনীয় ভাবে। তবে সবাইকে ছাড়িয়ে যথারিতি ঢাকাদক্ষিনের শ্রীচৈতন্য দেবের মন্দিরে স্থাপিত মন্ডপ। প্রতিদিন শত শত হিন্দু পূণ্যার্থি এ মন্ডপে ভিড় করে মা দুর্গার চরণে প্রণাম নিবেদন করছেন ।
এছাড়া উপজেলার বড় এবং আকর্ষনীয় মন্ডপ গুলোর মধ্যে ফুলবাড়ি সনাতন যুবসংঘ ও কানিশাইলের শীববাড়ি মন্দির উলেখযোগ্য।
এসব মন্ডপে প্রতিদিন হিন্দু পূণ্যার্থি ছাড়াও প্রচুর মুসলিম দর্শণার্থির ভিড় জমে বলে স্থানীয় একটি সত্র জানায়।
বাংলাদেশ পুলিশের সিলেট বিভগের ডিআইজি মিজানুর রহমান পিপিএম গতকাল মঙ্গলবার শ্রীচৈতণ্য দেবের মন্দির পরিদর্শন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উলেখ করে আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রশংসা করেন।
এসময় উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা, অতিরিক্ত পুলিশ সুপার নুরুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার সুমন মিয়াসহ স্থানীয় প্রশাসনের পদস্থ কর্মকর্তা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের গোলাপঞ্জ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।