অবশেষে কামরুল সিলেটে : তার স্বীকারোক্তির কোন প্রয়োজন নেই (ভিডিও)

Kamrul2সুরমা টাইমস রিপোর্টঃ সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যাকান্ডের মূল হোতা কামরুল ইসলামকে সিলেটে নিয়ে আসা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে কামরুলকে নিয়ে সড়কযোগে ঢাকা থেকে সরাসরি নগরীর নাইওরপুলস্থ সিলেট মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে আসে পুলিশ। এরপর কামরুল ইসলামকে নিয়ে মহানগর পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়।
এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় পুলিশের ৩ সদস্যের টিম। পরে সন্ধ্যার দিকে সড়কযোগে সিলেটের পথে রওনা দেয় পুলিশ।
সৌদিতে যাওয়া ওই টিমের সদস্য হচ্ছেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত সুপার মাহাবুবুল করিম, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এএফএফ নেজাম উদ্দিন। গত সোমবার তারা কামরুলকে দেশে ফেরাতে সৌদিতে যান। ইন্টারপোলের মাধ্যমে কামরুলকে ফিরিয়ে আনা হয়েছে।
এসএমপি কনফারেন্স হলে আয়োজিত এক ব্রিফিংয়ে এসএমপি কমিশনার কামরুল আহসান জানান, ২৪ ঘন্টার মধ্যে তাকে আদালতে তোলা হবে। তিনি বলেন, সিলেটে আনার পর থেকে এ ২৪ ঘন্টা সময় গণনা হবে। তিনি বলেন, যেহেতু রাজন হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ চলছে-সেহেতু তারা এ ব্যাপারে কোন মন্তব্য করবেন না। তিনি বলেন, এরই মধ্যে এ মামলার চার্জশিট হয়েছে। কাজেই এ বিষয়ে কামরুলের স্বীকারোক্তির প্রয়োজন নেই।ব্রিফিংকালে এসএমপি’র অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন, ডিসি হেড কোয়ার্টার্স রেজাউল করিম, এডিসি রহমত উল্যাহসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার রাত ১০টা ৬ মিনিটের সময় মেট্রোপলিটন পুলিশের কার্যালয় থেকে কামরুলকে কোতয়ালি থানায় নিয়ে যাওয়া হয়।
আটকের ৬৪ দিন পর তাকে বৃহস্পতিবার বেলা ২টা ৫৭ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ০৪০ বিমানে কামরুলকে নিয়ে ঢাকা পৌঁছান তিন পুলিশ কর্মকর্তা। এরপর রাত ১০টা ১ মিনিটে সিলেট মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে নিয়ে আসা হয় সেই কামরুলকে। এসময় কামরুলকে সৌদি আরব থেকে কিভাবে আনা হয়েছে এ বিষয়ে কথা বলেন মহানগর পুলিশের কমিশনার কামরুল আহসান।