সৎ মায়ের উপর রাগ করে বাড়ি ছাড়া তিন শিশু সুনামগঞ্জ থেকে উদ্ধার

Asia Sadia and Irhamসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট নগরীর কাজলশাহ এলাকা থেকে নিখোঁজ তিন শিশুকে সুনামগঞ্জের দোয়ারাবাজার থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে শিশু তিনটি উদ্ধার করে সন্ধ্যায় সিলেট কতোয়ালি থানায় নিয়ে আসে পুলিশ।
সিলেট কতোয়ালি থানার ওসি সুহেল আহমদ তিন শিশুকে উদ্ধারের সত্যতা স্বীকার করে এই প্রতিবেদককে বলেন, সৎ মায়ের উপর রাগ করে শিশু তিনটি বাসা ছেড়ে চলে গিয়েছিলো।
পাশের বাসার ছেলের সাথে কথা বলার কারনে আছিয়াকে বেধম মারপিট করে সৎ মা। সেদিন বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় আছিয়াকে সে বলে যায়, বাসায় ফিরে তাকে হত্যা করে মাটি চাপা দেবে। এই ভয়ে ছোট্ট তিন বোনকে নিয়ে ঘর থেকে বের হয় আছিয়া। ট্রেনে উঠে চলে যায় ঢাকায়। কমলাপুর রেলস্টেশনে তাদেরকে পেয়ে এক ব্যক্তি সিলেটের দোয়ারাবাজারের বাসিন্দা কামরুলের কাছে সমঝে দেন। আজ ভোরে উপবন ট্রেনে তাদের নিয়ে সিলেট আসেন কামরুল। নিজ এলাকায় পৌছে দোয়ারাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে নিয়ে যান তাদের। বর্তমানে সেখানেই অবস্থান করছে তিন শিশু শিশু আছিয়া  বেগম (১২), ছাদিয়া বেগম (৮) ও ইরহাম (৩)।
উল্লেখ্য, গত বুধবার নগরীর কাজলশাহ এলাকার বাসিন্দা দুলাল আহমদের স্ত্রী সেলিনা বেগম বুধবার সন্ধ্যায় পাশের বাসায় বেড়াতে গিয়েছিলেন। বাসায় রেখে গিয়েছিলেন তিন শিশু আছিয়া বেগম (১২), ছাদিয়া বেগম (৮) ও ইরহাম (৩)কে। আধা ঘন্টা পর সেলিনা বেগম ফিরে দেখেন বাসার ছেলেমেয়েরা নেই, জিনিসপত্রও এলোমেলো।
এ অভিযোগে বৃহস্পতিবার কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়রি করেন ‘নিখোঁজ’ সন্তানদের পিতা দুলাল আহমদ। ডায়রি নং-৫০৭।
জানা যায়, দুলাল আহমদ তিনটি বিয়ে করেছেন। কাজশাহ এলাকায় বাবা ও সৎ মায়ের সাথে থাকতো তিন শিশু। বাচ্চাদের মা থাকেন সুনামগঞ্জে।
থানায় দুলাল আহমদের দায়ের করা ডায়রি সূত্রে জানা যায়, ঢাকা জেলার লৌহজং থানাধীন বিক্রমপুর গ্রামের বাসিন্দা, প্রাণ আরএফএল গ্রুপের কর্মচারী ও বর্তমানে সিলেট নগরীর কাজলশাহ এলাকার ৪৩/১ নং বাসার বাসিন্দা দুলাল আহমদের ৩ শিশু সন্তান আছিয়া বেগম (১২), ছাদিয়া বেগম (৮) ও ইরহাম (৩) গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে নিজ বাসা থেকে নিখোঁজ হয়।
তাৎক্ষণিকভাবে প্রতিবেশিদের নিয়ে খোঁজাখুঁজি করেও ৩ সন্তানকে কোথাও খুঁজে পাননি। পরদিন বৃহস্পতিবার তারা এলাকায় মাইকিং করেন ও থানায় ডায়রি করেন।

সিলেট নগরী থেকে এক পরিবারের ৩ শিশু নিখোঁজ!