সাংবাদিক মঞ্জুর ও নয়নকে মালয়েশিয়ায় সংবর্ধনা প্রদান

Sylhet-1দৈনিক আজকের সংবাদের সিলেট ব্যুরো প্রধান, দৈনিক সিলেট বার্তা ২৪ ডটকমের সম্পাদক ও সিলেট ফোন গাইডের সম্পাদক ও প্রকাশক এবং সিলেট জেলা প্রেসকাবের সদস্য মঞ্জুর হোসেন খান ও দৈনিক শ্যামল সিলেটের স্টাফ রিপোর্টার ও সিলেট জেলা প্রেসকাবের সদস্য রায়হান উদ্দিন নয়নকে মালয়েশিয়া কুয়ালালামপুর বিএনপি, যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে এক সংবর্ধনা দেওয়া হয়। মালয়েশিয়া প্রবাসী সম্পৃক্ত করা এখন সময়ের দাবী,বাংলাদেশের আগামী দিনের উন্নয়নে মালয়েশিয়া প্রবাসীদের সম্পৃক্ত করা এখন সময়ের দাবী। প্রবাসীদের পরিশ্রমের অর্থকে যথাযথভাবে কাজে লাগালে দেশ অনেক দূর এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি মালয়েশিয়ার বিএনপির সভাপতি ও স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং বিশিষ্ট ব্যবসায়ী মাহবুব আলম শাহ্।
তিনি আরও বলেন, দেশ এখন চরম সংকটে, দেশে আইনের শাসন নেই, আওয়ামীলীগের দুশাসন, অপশাসন থেকে মুক্তি পেতে আর জাতীয় ও দলীয় সংহতি রক্ষা করতে হলে দেশে ও প্রবাশে জাতীয়তাবাদীর শক্তির ঐক্যের বিকল্প নেই। তিনি বলেন, অশুভ শক্তির বিরুদ্ধে শুভ প্রয়াস আর অগনতান্ত্রিকতার বিরুদ্ধে গনমাধ্যমকে আরো স্বোচ্ছার হতে হবে। হলুদ সাংবাদিকতায় নয় জাতির দর্পন হিসেবে মানবিকতা, আদর্শ, সৎ-সহাসিকতাকে কাজে লাগিয়ে গনমাধ্যমকর্মী হিসেবে গড়ে উঠতে হবে। যারা সমাজ ও রাষ্ট্রের শাসক হয়ে শোষকের ভূমিকায় কাজ করে দেশকে ধ্বংসের দিকে এগিয়ে নিতে চায়, কলম সৈনিক হিসেবে আপনাদের লিখতে হবে তাদের বিরুদ্ধে। একটি সংবাদপত্র শুধু সংবাদ প্রকাশ করে না। সাংবাদিকদের লেখনির মাধ্যমে প্রকাশ পায় পত্রিকাটির রুচিশীলতা। যা একটি শিল্পস্বত্তাকে প্রকাশ করে। তিনি বলেন, সাংবাদিকদের দলমত নির্বিশেষে দেশের কল্যানে কাজ করার আহবান জানান।
সম্প্রতি মালয়েশিয়া বিএনপি, যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে মালয়েশিয়া সফররত দৈনিক আজকের সংবাদের সিলেট ব্যুরো প্রধান, দৈনিক সিলেট বার্তা ২৪ ডটকমের সম্পাদক ও সিলেট ফোন গাইডের সম্পাদক ও প্রকাশক এবং সিলেট জেলা প্রেসকাবের সদস্য মঞ্জুর হোসেন খান ও দৈনিক শ্যামল সিলেটের স্টাফ রিপোর্টার ও সিলেট জেলা প্রেসকাবের সদস্য রায়হান উদ্দিন নয়ন এর সম্মানে আয়োজিত সংবর্ধনা প্রদানকালে মালয়েশিয়া বিএনপির সভাপতি মাহবুব আলম শাহর বক্তব্যে এসব কথা বলেন।
মালয়েশিয়ার যুবদল নেতা নাসির উদ্দিনের সভাপতিত্বে ও যুবদল নেতা মোঃ মিনহাজের পরিচালনায়। সংবর্ধিত অতিথির বক্তব্যে রাখেন দৈনিক আজকের সংবাদের সিলেট ব্যুরো প্রধান, দৈনিক সিলেট বার্তা ২৪ ডটকমের সম্পাদক ও সিলেট ফোন গাইডের সম্পাদক ও প্রকাশক এবং সিলেট জেলা প্রেসকাবের সদস্য মঞ্জুর হোসেন খান বলেন, সিলেট হচ্ছে ৩৬০ আউলিয়ার নগরী, এ নগরী একটি সম্ভাবনাময় এলাকা বিশেষ করে সিলেটের মালয়েশিয়ার প্রবাসীরা অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত। এসব প্রবাসীদের সিলেটের উন্নয়নে কাজে লাগাতে পারলে দেশ ও জাতি অনেক দূর এগিয়ে যাবে। এক্ষেত্রে সরকার ও সিলেটের স্থানীয় প্রশাসনকে কার্যকর উদ্যোগ নিতে হবে।
সংবর্ধনা প্রদানকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র, ঢাকা ৬নং ওয়ার্ড সিটি কর্পোরেশন সাবেক কমিশনার, সাংগঠনিক সম্পাদক, বিএনপি ঢাকা সিটি কর্পোরেশন ও সাধারণ সম্পাদক ঢাকা পল্লবী থানা বিএনপির মোঃ আহসান উল্লাহ হাসান, আব্দুর রহমান মানিক, জাফর আহমদ, এনায়েত হোসেন, সিরাজুল ইসলাম সুজন, পন্ডিত আলী ও বাংলাদেশ তরুন প্রজন্ম দলের মালয়েশিয়া শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ নজমুল ইসলাম।
সংবর্ধনা শেষে সংবর্ধিত অতিথি সাংবাদিক মঞ্জুর হোসেন খান এর সম্পাদনায় ও প্রকাশনায় সিলেট ফোন গাইড এর প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এবং অতিথিদের হাতে তুলেদেন একটি করে সিলেট ফোন গাইড। সিলেট ফোন গাইডের সম্পাদক ও প্রকাশক মঞ্জুর হোসেন খান আরও বলেন, আগামীতে আপনাদের ও সিলেটবাসীসহ সকলের সহযোগিতায় ২য় সংখ্যার কাজ প্রায় ইতি মধ্যে শেষ হওয়ার কাছাকাছি সম্পন্ন হতে যাচ্ছে। আরও সুন্দর সফলভাবে সিলেট ফোন গাইড উদ্বোধন হবে। এতে সিলেট তথা বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী, এমপিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগন উপস্থিত থাকবেন। ফোন গাইড হাতে পেয়ে মালয়েশিয়া অবস্থানরত বাংলাদেশীরা খুবই আনন্দিত হয়েছেন। একটি বইয়ের মধ্যে দেশের সকল গুরুত্বপূর্ণ নাম্বার ও ই-মেইল দেওয়া হয়েছে, এতে করে প্রবাসীরা দেশে যোগাযোগের ক্ষেত্রে অনেক বেশী উপকৃত হবেন। আগামীতে ২য় সংখ্যা বের হওয়ার কথা শুনে প্রবাসীরা অনেক আনন্দিত হয়েছেন। সিলেট ফোন গাইডের উত্তর উত্তর সফলতা কামনা করেছেন প্রবাসী বাংলাদেশীরা । বিজ্ঞপ্তি