ধর্মযাজক হত্যা চেষ্টা : ৫ ‘জেএমবি সদস্য’ গ্রেফতার

JMB Pabnaসুরমা টাইমস ডেস্কঃ পাবনার ঈশ্বরদী উপজেলায় ধর্মযাজক লুক সরকারকে (৫০) গলাকেটে হত্যা চেষ্টার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পাবনা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৫ ‘জেএমবি সদস্যকে’ আটকের খবর জানান পুলিশ সুপার (এসপি) আলমগীর কবির।
তিনি জানান, বিভিন্ন সময় অভিযান চালিয়ে রাজধানী ঢাকা, পাবনা ও সিরাজগঞ্জ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। আটকরা হলেন- পাবনা সদর উপজেলার নূরপুর গাংকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে রাবিক ওরফে রাব্বি (২২), একই উপজেলার সিঙ্গা পালপাড়া গ্রামের আব্দুল রহিম শেখ, নাজিরপুর নিয়ামতুল্লাহপুর গ্রামের নওশের প্রমাণিকের ছেলে আব্দুল আলিম (৩৬), মজিদপুর মধ্যপাড়া গ্রামের মুসনুর আলীর ছেলে শরিফুল ইসলাম ওরফে তুলিব (২২) এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বাগাবাড়ি গ্রামের কাশেম আলীর ছেলে আমজাদ হোসেন (৩০)।
সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেফতারকৃতদের মধ্যে রাব্বি নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির আঞ্চলিক কমান্ডার এবং বাকিরা সদস্য। প্রথমে রাব্বিকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বাকিদের গ্রেফতার করেন তারা।
এসপি দাবি করে বলেন, গ্রেফতাররা পুলিশের কাছে স্বীকার করেছেন তারা ধর্মযাজক লুক সরকারকে হত্যার চেষ্টা চালিয়েছিলেন।
এর আগে ৬ অক্টোবর ধর্মযাজক লুক সরকার হত্যা চেষ্টার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ঈশ্বরদী উপজেলার আওতাপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে ওবায়দুলকে গ্রেফতার করা হয়। ওবায়দুল শিবির কর্মী বলে দাবি করেছিল পুলিশ।
প্রসঙ্গত, গত ৫ অক্টোবর সকাল ৯টার দিকে ঈশ্বরদী বিমানবন্দর সড়কে অজ্ঞাত ৩ যুবক ধর্মগ্রন্থ পাঠ শোনার কথা বলে লুক সরকারের ভাড়া বাসায় ঢুকে তাকে গলাকেটে হত্যার চেষ্টা করে।
এ ঘটনায় আহত লুক সরকার নিজেই বাদী হয়ে ওইদিন রাতে অজ্ঞাত ওই ৩ যুবককে আসামি করে একটি মামলা দায়ের করেন।
লুক সরকারের বাড়ি সাতক্ষীরার তালা উপজেলায়। তিনি ৫ বছর ধরে ঈশ্বরদী বিমানবন্দর সড়কের স্কুলপাড়া এলাকায় মনিরুল ইসলামের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। তিনি ঈশ্বরদীর ফেইথ বাইবেল চার্চের যাজক।