হাফিজ আব্দুল মুক্তিদির (মুক্তার মিয়া) সাহেবের ইন্তেকাল : দাফন সম্পন্ন

Image-631উপমহাদেশের প্রখ্যাত ওলীকুল শিরমনি ছাহেব ক্বিবলা ফুলতলী (রহ:) এর প্রথম জামানার ছাত্র, বিশিষ্ট ক্বারী, ওসমানীনগর লতিফিয়া ক্বারী সোসাইটির সহ সভাপতি মাদার বাজার আলিম মাদরাসা গভার্ণিংবডির সম্মানীত সদস্য ও উছমানপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার চান্দরগাঁও নিবাসী হাফিজ ক্বারী আব্দুল মুক্তাদির (মুক্তার মিয়া) সাহেব গত ০৬/১০/২০১৫ ইং রাত ৩.৩০ মিনিটের সময় ইন্তেকাল করেন। তার জানাজার নামাজ বাদ যোহর ২.৩০ মিনিটের সময় মাদার বাজার শাহী ঈদগাহ ময়দানে মাও: ইমরান আহমদের ইমামতিতে সম্পন্ন হয়। মাদার বাজার আলিম মাদরাসার গভাণির্ংবডির সভাপতি আলহাজ্ব তাহির আলী মাষ্টারের সভাপতিত্বে ও প্রিন্সিপাল ড. মুফতি সৈয়দ শহীদ আহমদ বোগদাদীর পরিচালনায় জানাযা পূর্ব আলোচনা সভায় মরহুমের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মোতাহির আলী, মাদরাসার অব: অধ্যক্ষ আলহাজ্ব আব্দুর রব, অব: শিক্ষক আব্দুর রউফ, ওসমানী নগর ক্বারী সোসাইটির সভাপতি ও সম্পাদক যাথাক্রমে মাও: ছাদিকুর রহমান শিবলী ও মাও: আব্দুর রব, অব: প্রভাষক মাও: আব্দুল লতিফ খাদিমানী, মোহাম্মদিয়া আলিম মাদরাসা তিলকচানপুরের অধ্যক্ষ মাও: আব্দুল জাব্বার চৌধুরী, মিনা বেগম, মহিলা মাদরাসার সহ সুপার মাও: আব্দুল ওয়াহিদ চৌধুরী ও শিক্ষানুরাগী আলহাজ্ব মো: হারুন মিয়া।
উপস্থিত ছিলেন প্রভাষক মাও: খলিলুর রহমান বাল্লা, প্রভাষক মাও: শামসুল ইসলাম, প্রভাষক মাও: আব্দুল হক, প্রভাষক ফখরুল ইসলাম, আল কোরআন মেমোরাইজিং সেন্টার ওসমানীনগরের পরিচালক ক্বারী আমিনুল ইসলাম সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক, সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মুসলিম জনতা। বক্তারা তাদের বক্তব্যে মরহুমের মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, হফিজ আব্দুল মোক্তাদির সাহেব মহান ধর্ম ইসলাম ও সমাজের জন্য যে খেদমত করে গেছেনব তা তাকে বহুকাল সমাজে স্মরণীয় করে রাখবে। জানাযা শেষে মরহুমের লাশ তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
দেশে-বিদেশে অবস্থানরত তার অসংখ্য ছাত্র-ছাত্রী, পরিচিতজনের কাছে মরহুমের মাগফিরাত ও দরজা বুলন্দীর দোয়া কামনা করে এবং জানাজা ও দাফন অনুষ্ঠানে সার্বিক সহযোগিতার জন্য উপস্থিত সবার প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন মরহুমের সুযোগ্য ভাতিজা মোঃ সাজু মিয়।
উল্লেখ্য উপরোক্ত গণ্যমান্য ব্যক্তিবর্গ অপর এক শোক বার্তায় মাদর বাজার আলিম মাদরাসার জুনিয়র মৌলভী সদ্য মরহুম মাও: আছাদ উদ্দিন সাহেবের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন।