ওসি সাখাওয়াতের অপসারণ দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে মানববন্ধন

Human Chain for Sabuj Sylhetসিলেট মহানগর পুলিশের শাহপরান থানায় সবুজ সিলেট পত্রিকার সম্পাদক-প্রকাশক, সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্টা মুজিবুর রহমানের বিরুদ্ধে উদ্ভট অভিযোগে দায়ের করা মামলার প্রতিবাদে ও থানার ওসি সাখাওয়াৎ হোসেনের অপসারণ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ২টায় সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের উদ্যোগে দক্ষিণ সুরমাস্থ সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
সংগঠনের সভাপতি দৈনিক যুগভেরী পত্রিকার সিনিয়র রিপোর্টার এমএ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সিলেট জেলা প্রেসকাবের সদস্য নুরুল হক শিপু’র পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস্ লিপন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকদের ওপর মামলা-হামলা নতুন নয়। গণমাধ্যমের কণ্ঠরোধ করতে সিলেটে এমন ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্র বন্ধ করতে হবে। তদন্ত ছাড়া সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে একটি উদ্ভট মামলা রেকর্ড করে শাহপরান থানার ওসি সাখাওয়াৎ হোসেন মহানগর পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। এর আগে সিলেটের সিনিয়র সাংবাদিক দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি চৌধুরী মুমতাজ আহমদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হয়। প্রশাসন এভাবে লাগামহীন চলতে পারেনা উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাই ২৪ ঘন্টার মধ্যে বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেট পত্রিকার সনামধন্য সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে দায়ের করা কল্পিত মামলা প্রত্যাহার করুন। একই সাথে বিতর্কিত ওসি সাখাওয়াতের অপসারণ ২৪ ঘন্টার মধ্যে না করলে দক্ষিণ সুরমা থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি হুশিয়ারি উচ্চরণ করেন।
মানববন্ধনে একাত্ম হয়ে প্রধান বক্তার বক্তব্য রাখেন ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমান। তিনি বলেন, একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে বিষয়টি তদন্ত করতে হবে। এভাবে প্রশাসনের কর্তাব্যক্তিরা তদন্ত ছাড়া একজন সম্পাদকের বিরুদ্ধে মামলা রেকর্ড করলে সাধারণ জনগন প্রশাসনের কাছ থেকে মুখ ফিরিয়ে নিবে। পুলিশ তার ভাবমূর্তি হারাবে। তিনি বলেন, আজ সিলেটের সচেতন মানুষ রাস্তায় নেমেছে। তাই মিথ্যা ভিত্তিহীন মামলা রেকর্ড করার আগে তদন্ত করা প্রয়োজন। তদন্ত ছাড়া মামলা রেকর্ড প্রমান করে সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে এটি একটি ষড়যন্ত্রেরই অংশ।
মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তেতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উছমান আলী, ২৫,২৬,২৭ নম্বর ওয়ার্ডের সাবেক মহিলা কাউন্সিলর আছমা বেগম, সকালের খবরের ব্যুরো প্রধান দিপু সিদ্দিকী, চ্যানেল নাইন’র ব্যুরো প্রধান দেবাশিষ দেবু, টিভি ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি বদরুর রহমান বাবর, ফটোসাংবাদিক এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক, বিলকিস আক্তার সুমি, সিলেট প্রেসকাবের সদস্য কয়েছ আহমদ, ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক সয়েফ খান, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের সহ-সভাপতি শাহবুদ্দীন শাহীন, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ও সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের সহ-সভাপতি শেখ আলী আশরাফ সোহেল, স্বেচ্ছাসেবক লীগ নেতা জুয়েল আহমদ, সিলেট জেলা বঙ্গলীগের সাধারণ সম্পাদক ফখর উদ্দিন, কুচাই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মিটু, সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের সহ-সভাপতি দৈনিক উত্তরপূর্ব পত্রিকার দক্ষিণ সুরমা প্রতিনিধি রাসেদুল হোসেন সুয়েব, ব্রাদার্স কাবের সভাপতি বাবর আহমদ, সংবাদ প্রতিদিন পত্রিকার সিলেট অফিসের স্টাফ ফটোসাংবাদিক নিজামুল হক লিটন, নয়াদিগন্তের সিলেট অফিসের স্টাফ ফটোসাংবাদিক শিপন আহমদ, বাংলা আনলাইন নিউজ ২৪ ডট কমের সম্পাদক মো. আব্দুর রব, সুনামগঞ্জ ইউথ ফোরামের যুগ্ম আহবায়ক ইয়াহইয়া আহমদ, ইউপি সদস্য হাজি আব্দুস শহিদ, বিশিষ্ট সমাজসেবী আবুল হাসনাত, সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক, ইত্যাদি মটরস্ এর পরিচালক রায়হান আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মনসুর আলী মাসুম, ছাত্রলীগ নেতা টিপু পাল, মামুন আহমদ, যুবলীগ নেতা বেলাল আহমদ, আলা উদ্দিন, সিলেট বিভাগ সচেতন নাগরিক পরিষদের সদস্য মো. মনির আহমদ, দিনার আহমদ, পাপ্পু, দিপু, সিরাজ, রহিম, ব্যবসায়ী এরশাদ আলী, সুজা আহমদ, আউয়াল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি