পদ্মায় লঞ্চডুবিতে নিহতদের স্মরণে সিলেট নগর জামায়াতের দোয়া মাহফিল

নৌপথে মানুষ হত্যার মহোৎসব বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে
———-হাফিজ আব্দুল হাই হারুন

Sylhet City Jamat  Photo - 08-08-14সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন বলেছেন, নদী পথে লঞ্চডুবির ঘটনায় নিরীহ মানুষের প্রাণহানির পুনরাবৃত্তি জাতির জন্য আতঙ্কজনক হয়ে দাড়িয়েছে। নৌপথে নিরীহ মানুষ হত্যার মহোৎসব বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। সম্প্রতি পদ্মায় লঞ্চডুবিতে শতশত মানুষের সলিল সমাধি দেশ ও জাতিকে ভারাক্রান্ত করে তুলেছে। দুর্ঘটনায় কবলিত লঞ্চের ত্রুটিপূর্ণ ফিটনেস ও চালকের অনভিজ্ঞতার বিষয়টি গণমাধ্যমে এসেছে। এক্ষেত্রে সরকারের নৌ ও পরিবহন মন্ত্রনালয়ের উদাসীনতা ও নৌ-মন্ত্রীর ব্যর্থতার জন্য মন্ত্রীকে অবিলম্বে জাতির কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করতে হবে। ঘটনায় নিহতদের লাশ স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার পাশাপাশি সংশ্লিষ্ট পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। এটা নিচক কোন দুর্ঘটনা নয় বরং পরিকল্পিত হত্যাকান্ড। তাই এসব ঘটনার সাথে জড়িতদের দৃষ্ঠান্তমুলক শাস্থি নিশ্চিত করতে হবে।
তিনি গতকাল শুক্রবার বাদজুমআ পদ্মায় লঞ্চডুবির ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনায় জামায়াতের কেন্দ্রীয় দোয়া দিবস কর্মসুচীর অংশ হিসাবে সিলেট মহানগর জামায়াত আয়োজিত দোয়া মাহফিল পুর্ব সংক্ষিপ্ত আলোচনায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মাহফিলে লঞ্চডুবির ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
নগরীর একটি মসজিদে মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ-এর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন মহানগর সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, জামায়াত নেতা নুরুল ইসলাম বাবুল, মু. আজিজুল ইসলাম, সিলেট মহানগর ইসলামী ছাত্রশিবির সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি