সিলেটে বৃহস্পতিবার সকাল সন্ধ্যার হরতাল

Selim bnpসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগরে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। দলের য়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতালের ডাক দেয়া হয়। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সিলেট নগরীর দরগা গেটে সমাবেশ থেকে এই হরতালের ঘোষণা দেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম।
bnp sadek3সিলেট মহানগর বিএনপির ডাকে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে গতকাল বুধবার সিলেট নগরীর চৌহাট্রা ও দরগাগেইট এলাকায় ১৪৪ ধারা প্রত্যাখান করে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্য সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম বলেন, আজ দীর্ঘ ৪দিন যাবত বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন সাবেক তিন বারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে বর্তমান অবৈধ স্বৈরাচার ফ্যাসিষ্ট আওয়ামী সরকার সারাদেশ ব্যাপী চলছে গণ গ্রেফতার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতীয় প্রেসক্লাবে ডুকে আইন শৃঙ্খলাবাহিনী আওয়ামী বাহিনীদের নিয়ে গ্রেফতার করে যা সম্পন্ন অগণতান্ত্রীক। এই অবৈধ সরকার দেশের গণমাধ্যমের উপর চালাচ্ছে চরম নির্যাতন সেই ধারাবাহিকতা বন্ধ করা হয়েছে বাংলাদেশের জনপ্রিয় বেসরকারী টেলিভিশন একুশে টিভিকে গ্রেফতার করা হয়েছে টেলিভিশনের চেয়ারম্যান আব্দুস সালামকে। আমরা জাতীয় প্রেসক্লাবে হামলা ও একুশে টিভি বন্ধ এবং চেয়ারম্যানকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রকাশ করছি। তিনি সিলেটবাসীকে আহবান জানান বেগম জিয়ার ডাকে অনির্দিষ্ট কালের অবরুদ্ধ ও বিএনপির চেয়ারপার্সনকে অবরুদ্ধ করে রাখা এবং ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল সফল করার জন্য এবং স্বৈরাচারী আওয়ামী সরকারের সকল অপর্কম রুখতে সিলেটবাসীকে অনুরোধ জানাচ্ছি।
bnp sadek2সিলেট মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির সিনিয়র সদস্য আজমল বকত চৌধুরী (সাদেক) সুরমা টাইমসকে জানান, সিলেট জেলা বিএনপি’র নেতৃবৃন্দের সাথে যোগাযোগের চেষ্টা চলছে। জেলা নেতৃবৃন্দের অনুমতি সাপেক্ষে বৃহস্পতিবার সারা জেলায়ও হরতালের ডাক আসতে পারে।
সিলেট মহানগর বিএনপির অন্যতম সদস্য মিফতাহ ছিদ্দিকীর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সদস্য নাসিম হোসাইন, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, আজমল বক্ত সাদেক, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, সৈয়দ তৌফিকুল হাদী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, মুফতি নেহাল উদ্দিন, আব্দুল জব্বার তুতু, মুকুল মৃর্শেদ, রায়হান উদ্দিন মুন্না, সরফরাজ আহমদ চৌধুরী, আলাউদ্দিন বাদশা, মামুনুর রহমান মামুন, আনোয়ার হোসেন মানিক, আল মামুন খান, মন-াজ হোসোন মুন্না, সিরাজুল ইসলাম, শেখ মোহাম্মদ ইলিয়াছ, ছাত্রদল নেতা লোকমান আহমদ, লিটন আহমদ, আবু হানিফ, ডি এইচ খান মিশু, বদরুল ইসলাম, সুহেল আহমদ, আবু সাঈদ তায়েফ, ওয়াহিদুস সামাদ পাপ্পু, মুহিবুর রহমান শিপলু, মঞ্জুন আহমদ মজনু, মতিউর রহমান শিমুল, মাহবুব আহমদ চৌধুরী, আলী আকবর রাজন, নাজিম উদ্দিন, জামাল আহমদ, মিজানুর রহমান মিজান, মোঃ ইকবাল, রাইসুল ইসলাম সনি, ফয়েজ আহমদ, জয়নাল খান, মাসুদ আহমদ, আব্দুর রহিম, আসাদ খান, মামুন আহমদ, রুম্মান আহমদ রাজু, জাবেদুর রহমান জাবেদ, মহিনুল ইসলাম পাপ্পু প্রমুখ।
এদিকে হযরত শাহজালাল (রাঃ) মাজারে সকালে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মহানগর বিএনপির বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দল সিলেট মহানগর শাখার সভাপতি মঈন উদ্দিন ফয়েজ।