কাজিরবাজার সেতু হোক, চাননি অর্থমন্ত্রী!

Abul Mal and Kajirbazarসুরমা টাইমস ডেস্কঃ বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটে সুরমা নদীর উপর নির্মিত কাজিরবাজার সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বিমানবন্দর-ভোলাগঞ্জ সড়ক চার লেনে উন্নীত করার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন তিনি।
এ উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশের বাইরে থাকা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন।
তিনি তার বক্তব্যে বলেন, ‘আমি চাইনি কাজিরবাজার সেতু হোক। কারণ এটা অপরিকল্পিত বলে মনে হয়েছিল। কিন্তু সিলেটের জনগণের চাপে এর নির্মাণ কাজ সমাপ্ত করতে হয়েছে। এখন বুঝতে পারছি এই সেতু সিলেটের উত্তর ও দক্ষিণ সুরমার মানুষের জন্য কতো জরুরী।’
তিনি বলেন, ‘এরপর সুরমা নদীর উপর সেতু নির্মিত হলে সেটা হবে ঝুলন্ত সেতু।’
ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন। এসময় সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অন্যান্যের মধ্যে সাংসদ ইমরান আহমদ, মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।