ইয়াতিমদের নিয়ে সিলেট মহানগর জামায়াতের ইফতার মাহফিল

আত্মশুদ্ধির মাস রমজান থেকে শিক্ষা নিয়ে সুবিধাবঞ্চিতশিশুদের কল্যানে বিত্তবানদের এগিয়ে আসতে হবে
——এডভোকেট জুবায়ের

Sylhet City Jamat Iftar Photo-(2) - 20-06-15বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- মানবতার মুক্তির সনদ মহানগ্রন্থ আল-কোরআন নাযিলের মাস মাহে রমজান হচ্ছে আত্মশুদ্ধি অর্জনের মাস। রমজান মাসকে একটি বছরের প্রশিক্ষনের মাস হিসেবে বলা হয়েছে। তাই পবিত্র মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে সমাজের সুবিধা বঞ্চিত মানুষ ও শিশুদের কল্যানে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা ছাড়া সুবিধা বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তিত হওয়ার সম্ভাবনা নেই। সামাজিক বৈষম্য ও ধনী-গরিবের ব্যবাধান কমিয়ে আনতে মাহে রমজান হচ্ছে একটি উজ্জ্বল দৃষ্ঠান্ত।
তিনি গতকাল শনিবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে ইয়াতিমদের নিয়ে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মাহফিল পুর্ব সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা ক্বারী আলাউদ্দিন, মাহমুদুর রহমান দিলোয়ার প্রমুখ। ইফতার মাহফিলে জামায়াতের সেক্রেটারী জেনারেল সাবেক সফল সমাজকল্যান মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ সহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তি, মুসলিম উম্মাহ ও দেশ জাতির কল্যান সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
নেতৃবৃন্দ বলেন, মানবতার কল্যান নিশ্চিত করতে কোরআনের সমাজ তথা ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই। ইসলামী রাষ্ট্র ছাড়া সুবিধাবঞ্চিত মানুষের দুঃখ-দুর্দশা লাঘব হবেনা। কিন্তু এদেশের ইসলামী আন্দোলনের সম্ভাবনাকে নিশ্চিহ্ন করার সুগভীর ষড়যন্ত্র চলছে। ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়দীপ্ত কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্বশুন্য করার ষড়যন্ত্রের বিরুদ্ধে জাতি স্বোচ্চার রয়েছে। বিচারের নামে হত্যার ষড়যন্ত্র বন্ধ করে অবিলম্বে কোরআন নাযিলের মাস রমজানের মধ্যেই জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দিন।