ঘরে ঘরে আলেম তৈরী হলে নাস্তিকতার সয়লাব বন্ধ হয়ে যাবে : সিলেটে আল্লামা শফী

Allama Shofiহেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমীর, আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, দ্বীনি শিক্ষা অর্জন করলে আল্লাহর নৈকট্য লাভ করা যায়। মাদ্রাসা শিক্ষার গুরুত্ব অপরিসীম। পাড়া-মহল্লায় কওমী মাদ্রাসা প্রতিষ্ঠা আর ঘরে ঘরে আলেম সন্তান তৈরী হলে নাস্তিকতার সয়লাব বন্ধ হয়ে যাবে। আল্লাহ আমাদের সৃষ্টিকর্তা। তিনি আমাদেরকে সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। আমরা নাস্তিক হবো না। আমরা এক আল্লাহ বিশ্বাসী। আমাদের পরিচয় আস্তিক।

গতকাল রোববার বিকেলে সিলেট শহরতলীর এয়ারপোর্ট রোডস্থ আবাদানী ?‘আল মাদীনা ইন্টারন্যাশনাল ইসলামিক ইনস্টিটিউট’ এর হিফযুল কুরআন সমাপনীদের পাগড়ী প্রদান উপলক্ষে আয়োজিত দস্তারবন্দী সম্মেলন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইনস্টিটিউটের চেয়ারম্যান মাওলানা গোলাম কিবরিয়া ও প্রিন্সিপাল হাফিজ মাওলানা আব্দুল্লাহ নেজামীর যৌথ পরিচালনায় বিভিন্ন অধিবেশনে সম্মেলনে সভাপতিত্ব করেন শায়খুল হাদীস মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, মাওলানা শায়খ জিয়া উদ্দীন, মুফতী আবুল কালাম জাকারিয়া, মুফতী ওলিউর রহমান।
বিশেষ অতিথির বয়ান পেশ করেন শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, শায়খুল হাদীস মাওলানা শফিকুল হক আমকুনী, মাওলানা জুবায়ের আহমদ আনসারী, মাওলানা রশিদুর রহমান ফারুক বরুনী, মুফতী মাহফুজুল হক, শায়খুল হাদীস ইসহাক আহমদ, শায়খুল হাদীস আহমদ আলী, শায়খুল হাদীস আব্দুর রব ইউসুফী, সাবেক এমপি মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা তফাজ্জুল হক আজিজ, মুফতী মুজিবুর রহমান চাঁদপুরী, মাওলানা মুছলেহ উদ্দীন রাজু।
আল্লামা শফী কুরআন হাদীসের বিভিন্ন দিক আলোকপাত সহ সুন্নাতের উপকারিতা উল্লেখ করে বলেন, পুরুষের সৌন্দর্য হচ্ছে দাঁড়ি আর মহিলাদের সৌন্দর্য বাড়ায় মাথার লম্বা চুল। দাঁড়ি না মুন্ডিয়ে রাসূলের সুন্নাত পালন করুন। তিনি ধুমপান প্রসঙ্গে বলেন, ধুমপান করবেন না, ধুমপান স্বাস্থ্যের জন্য যেমন ক্ষতিকর তেমনি পরিবেশ ও সমাজের জন্যও ক্ষতিকর। যারা ধুমপান করেন তারা অর্থের অপচয় করছেন। আর আল্লাহ তা’য়ালা অপচয়কারীকে ভালবাসেন না।
দস্তারবন্দি মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাজির বাজার মাদ্রাসার মুহাদ্দিস মুফতী শফিকুর রহমান, মাদ্রাসার শিক্ষাসচিব মাওলানা আব্দুল হান্নান, মাওলানা রেজাউল করিম জালালী, হাজী মাওলানা এমদাদুল্লাহ কাতিয়া, জমিয়ত নেতা মাওলানা খলিলুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আলী নূর, মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, আলহাজ্ব এমরান আলম, অধ্যক্ষ রেজুওয়ান আহমদ, মাওলানা সদরুল আমিন, সমাজসেবী আলহাজ্ব শামীম উদ্দিন, আলহাজ্ব শামসুদ্দীন আহমদ, হযরতের খাদিম মাওলানা শাফি, হাফিজ শাহিদ হাতিমী, সৈয়দ উবায়দুর রহমান, হাফিজ নাদিম প্রমুখ। দস্তারবন্দি সম্মেলনে কালামে পাক থেকে তেলাওয়াত করে আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শিশু হাফিজ নাজমুস সাকিব। সংগীত পরিবেশন করে আল মাদীনা সাংস্কৃতিক ফোরাম। বিজ্ঞপ্তি