কামরুলকে আনতে ১২ই অক্টোবর সৌদি যাচ্ছে পুলিশ

Kamrul07-10-2015সুরমা টাইমস রিপোর্টঃ সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ পুলিশের ৩ কর্মকর্তা আগামী ১২ অক্টোবর সৌদি আরব যাচ্ছেন। পুলিশ হেডকোয়ার্টার্সের অনুরোধে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) নজরুল ইসলাম।
আসামি কামরুলকে আনার জন্য বিদেশে যাচ্ছেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার মাহাবুবুল করিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এ এফ এফ নেজাম উদ্দিন।
আইজিপি’র নির্দেশে এআইজি (এনসিবি) মাহবুবুর রহমান ভূঁইয়া আসামি কামরুলকে ফিরিয়ে আনার উদ্যোগ নেন। তিনি ইন্টারপোলের মাধ্যমে রিয়াদ এনসিবির সহযোগিতা চেয়ে রেড নোটিশ ইস্যুর জন্য অনুরোধ জানান।
পুলিশ হেডকোয়ার্টার্সের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যম হয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় বন্দি বিনিময়ের জন্য অনুরোধ করে সৌদি কর্তৃপক্ষকে। এআইজি (এনসিবি) মাহবুবুর রহমান ভূঁইয়া সার্বিক যোগাযোগ অব্যাহত রাখেন। এর প্রেক্ষিতে সৌদি আরব কর্তৃপক্ষ আসামি কামরুলকে ফেরত দিতে সম্মত হয়।
উল্লেখ্য, চলতি বছরের ৮ জুলাই শিশু রাজনকে নৃশংসভাবে পিটিয়ে খুন করে আসামি কামরুলসহ বেশ কয়েকজন।সেই ঘটনার ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্নভাবে দেশব্যাপী ছড়িয়ে পড়লে প্রতিবাদের ঝড় ওঠে। এই ঘটনায় মোট ১৩ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে আগেই গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনার দু’দিন পর আসামি কামরুল সৌদি আরবের জেদ্দায় পালিয়ে যায়। পরে প্রবাসী বাংলাদেশিরা সেখানে তাকে আটক করেন।