সুনিধি চৌহানের গানে গানে মুগ্ধ মন্ট্রিয়লবাসি

IMG_8200সদেরা সুজনঃ সিবএনএ।। বলিউডের খ্যাতিনামা প্লেব্যাক সিঙ্গার সুনিধি চৌহানের গানে গানে উন্মাতাল ছিলো মন্ট্রিয়লের ডাউন টাউনের সেন্ট ডেনিস থিয়েটারের বিশাল হলরুম।। স্পার্ক ইভেন্ট ম্যানেজমেন্টের কর্নধার অনুষ্ঠানের আয়োজক বাংলাদেশের গর্ব তানভীর আহমেদ, নন্দন ভূঁইয়া ও আরিফ দেওয়ান এই ত্রিরত্নের নেতৃত্বে  একটি সুশৃঙ্খল সুন্দর বিশাল অনুষ্ঠানট উপহার দিলো মন্ট্রিয়লবাসীকে। যা সত্যিই গর্বের, আনন্দের। এমন সুন্দর অনুষ্ঠান করার ফলে বাংলাদেশী ছেলেদের নাম এখন ভারতের মন্ট্রিয়ল প্রবাসীদের মাঝে ছড়িয়ে পড়েছে। এরা পর পর বেশ ক’টি পরিপূর্ণ অসাধারণ সাফল্যের মেগা অনুষ্ঠান করে সাউথ এশিয়ান কমিউনিটিতে মর্যাদার স্থান দখল করে নিয়েছে। এ গর্ব শুধু স্পার্ক ইভেন্ট ম্যানেজমেন্টের নয়, এ গর্ব তাবৎ বাংলা ভাষাভাষী মানুষের, বাংলাদেশের। ব্রেভো গর্বীত বাঙালি সুসন্তানরা। ওরা আরো এগিয়ে যাবে এ প্রত্যাশা সবার।

IMG_779911223558_882226348522689_1487919500762122791_oআমি বরাবরই একটু কৌতুহল প্রবন। সবকিছুতেই জানতে ইচ্ছে করে। ভারতের খ্যাতিনাম, সঙ্গীত শিল্পী সুনিধি সৌহানের লাইভ ইন মন্ট্রিয়লের অনুষ্ঠান। কেমন হবে দেখতে? এত বড় বিশাল থিয়েটার কি পরিপূর্ন হবে দর্শক শ্রোতাদের উপস্থিতিতে। অনুষ্ঠান শুরু হরে রাত আটটায়। গেট খুলবে সাড়ে সাতটায়। তা হলে কি হবে। আমি ঠিক পৌনে ছ’টায় থিয়েটারের সামনে গিয়ে উপস্থিত হয়ে অবাক হতে হলো। থিয়েটারের সামনে বিপুল সংখ্যাক ভারতীয় –বাংলাদেশী মানুষের সমাগম। সময় যতই বাড়ছিলো ততোই মানুষের ঢল হলমুখি হতে দেখা গেলো। অনুষ্ঠান শুরুর পূর্বক্ষণে বিশাল হলটি বিপুল সংখ্যাক দর্শকে প্রায় পরিপূর্ন।যা ছিলো অবিশ্বাস্য । সুনিধি সৌহানের গানে গানে মুগ্ধ ছিলো দর্শক শ্রোতারা। সুনিধি চৌহানের লাইভ ইন মন্ট্রিয়াল অনুষ্ঠানে বাড়তি আয়োজন হিসেবে ছিলো  রাখেশ মানাই ও নীলিনীর সঙ্গীত। ওরা দু’জনই সুনিধিীর সঙ্গে যৌথ গান পরিবেশন করে।গানের পাশাপাশি ছিলো তাসান গ্রুপের অসাধারণ নৃত্য পরিবেশন।সুনিধি সৌহানের গানে গানে যেমনি মুগ্ধ মন্ট্রিয়লবাসি তেমনি দর্শক-শ্রোতার বিশাল উপস্থিতিতে মুহ মুহ করতালি আর সুরের সঙ্গে সুর মেলানো দেখে অবিভূত সুনিধি সৌহান।ভারত থেকেই শিল্পী তার নিজস্ব যন্ত্র শিল্পীদেরকে নিয়ে এসেছেন। গ্রুপ নৃত্য আর সহযোগি শিল্পীর গানের পর  সুনিধি চৌহান আসছেন মঞ্চে উপস্থাপিকার এ ঘোষণার সঙ্গে সঙ্গে দর্শক-শ্রোতা করতালি আর আনন্দচিৎকারে কেঁপে ওঠে সেন্ট ডেনিস থিয়েটারের বিশাল হল। সুনিধি চৌহানের গানের সুরে বিমোহিত শ্রোতারা প্রিয় শিল্পীকে পেয়ে ছিলো  মুগ্ধ ।

তিন ঘন্টার মেগা শোতে গানের তালে তালে নিজে নেচেছেন দর্শক শ্রোতাদেরকে নাচিয়েছেন। কাভি কাভি.. গানের সুরের সঙ্গে হলভর্তি দর্শকরা সুর মেলালো। শুধু কি তাই? গানের এক পর্যায়ে হল ভর্তি দর্শক দাঁড়িয়ে শিল্পীকে শ্রদ্ধা জানায়।সুরের রানী সুনিধিও বললেন, ‘মন্ট্রিয়লে আসতে পেরে আমি গর্বিত। অবিশ্বাস্য দর্শক সমাগম দেখে উচ্ছ্বসিত। অ্যামেজিং। তিনি মন্ট্রিয়লের বিশাল দর্শক শ্রোতাদেরকে ধন্যবাদ জানিয়ে বললেন সত্যি গর্বিত। প্রায় তিন ঘন্টাব্যপি হিন্দি গান চালিয়ে গেলেন। তার গাওয়া সব উল্লেখযোগ গান গুলোই গাইলেন।বেশ কয়েকটা গান সংক্ষেপে গেয়ে দর্শকশ্রোতার মন রক্ষা করলেন।

ডিজিটাল বর্ণিল আলোকচ্ছটা মঞ্চটিও ছিলো দেখার মতো। এজন্যেও আয়োজকদেরকে নতুনত্ব প্রশংসার দাবিদার। প্রতিবছরই স্পার্ক ইভেন্ট ম্যানেজমেন্ট দর্শকদেরকে নতুন নতুন চমক দিচ্ছে। তাইতো বলি, আমি বিশ্বাস করি, সৎ চিন্তাভাবনা, কাজে কর্মে আত্মবিশ্বাসী ও সামর্থ থাকলে যেকোনো অসম্ভব কাজও সম্ভব করা যায় আর তার প্রমান আমাদের বাংলাদেশের গর্ব এই তিরত্ন স্পারর্ক ইভেন্ট ম্যানেজমেন্ট কর্ণধার তানভীর আহমেদ, নন্দন ভূঁইয়া ও আরিফ দেওয়ান।  তাদের নেতৃত্বে আসছে আরেকটি বিশাল মেগা শো নভেম্বরের ২৯ তারিখ। যা সুনিধি চৌহানের বিশাল শো টির শেষাংশে আয়োজকরা ঘোষণা করেন। বলিউডের খ্যাতিনামা সঙ্গীত শিল্পী তারুণ্যের হার্ট থ্রব আতিফ আসলাম। এছাড়াও আগামীতে আসছে আরো অনেক অনেক অবিশ্বাস্য বিশাল চমক যা বললেন কর্ণধার তানভীর আহমেদ। আমরাও অধীর আগ্রহে অপেক্ষায় থাকলাম।