জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে ইতালির ব্রেসিয়া বিএনপি

brecia-bnpআনোয়ার হোসেন,ব্রেসিয়া থেকে: ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এবং দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে আলোচনা সভা করেছে ইতালির ব্রেসিয়া বিএনপি। রবিবার স্থানীয় একটি হলরুমে ব্রেসিয়া বিএনপির সভাপতি খান হালিম এর সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এর পরিচালনায় সাধারণ সম্পাদক এ, কে, সাইফুদ্দিন শামীমের সার্বিক সহযোগিতায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ফরিদুর রহমান তোতা ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্রেসিয়া বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজুল্লাহ লিংকন, সহ সভাপতি শরীফুল ইসলাম মাসুদ,সাংগঠনিক সম্পাদক মহসিন বিপ্লব, আবুল কালাম মাতাব্বর, মিজানুর রহমান মিজান প্রমুখ।
বক্তারা বলেন ,বাংলাদেশর ইতিহাসে ৭ ই নভেম্বর বিপ্লবী চেতনায় উজ্জীবিত হয়ে দেশ, স্বাধীনতা ও সার্বভৌমত্ত রক্ষায় সিপাহী জনতা দ্বারা তৎকালীন সেনাপ্রধান, মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে মুক্ত করে একটি বহুদলীয় গণতন্ত্রের সূচনা করার স্বর্ণাক্ষরে লেখা একটি দিন।যার মধ্য দিয়ে মানুষ পেয়েছিল একজন সৎ, সাহসী ও নিখাধ দেশপ্রেমিক একজন রাস্ট্র নায়ককে, জিনি তাদের সত্যিকারের স্বাধীনতার স্বাদ এনে দিয়েছিলেন। সেই থেকে বাংলাদেশে ৭ ই নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
বক্তারা বলেন বাংলাদেশ তার ইতিহাসে এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গি বাদের রাজত্ব চলছে। বিরোধী দলকে গনতান্ত্রিক আন্দোলন করতে দেয়া হচ্ছে না। সোনার বাংলাদেশ থেকে বর্তমান অবৈধ সরকার রাজনীতি সরিয়ে দিচ্ছে। আঁতাতের মাধ্যমে ক্ষমতায় বসা বর্তমান অবৈধ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার বাংলাদেশের অস্তিত্ব ধ্বংস করতে চায়। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স সরকার লুটপাট করে বাংলাদেশের জনসাধারণকে মারতে মরিয়া হয়ে উঠেছে। আসুন শুধু রাজপথে নয়, বহির্বিশ্বে ব্যাপক জনমত তৈরি করে এ জালিম সরকারের পতন ঘটাই।
সভায় উপস্থিত ছিলেন মনির হাকিদার, আবুল খায়ের, সিদ্দিকুর রহমান, কামরুল হাসান, সাইফুল ইসলাম, রেজাউল করিম, দেলোয়ার হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ হিরো, মোহাম্মদ নাসিম, আলমগীর সিকদার সহ বিএনপির নেতাকর্মীরা।