রাজন হত্যার প্রধান আসামী কামরুল সৌদি আরবে আটক (ভিডিও)

Kamrul Killerসুরমা টাইমস ডেস্কঃ শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামী কামরুল ইসলামকে সৌদি আরবে আটক করে পুলিশে দিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। সোমবার বাংলাদেশ সময় রাত আটটার দিকে জেদ্দার জামেয়া এলাকা থেকে তাকে আটক করে সৌদি পুলিশের হাতে সোপর্দ করা হয়। বর্তমানে সৌদি আরব সফররত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের আহবানে সাড়া দিয়ে প্রবাসীরা তাকে আটক করেন। তাকে দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে সিলেট মহানগর পুলিশ। বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল (জেদ্দা) মোকাম্মেল হোসেন এ খবর নিশ্চিত করেন।
তিনি জানান, যেহেতু কামরুলের নামে সৌদি আরবে কোনো মামলা নেই, তাই সৌদি পুলিশ তাকে আটকে রাখবে না। তাকে বাংলাদেশে পাঠানোর প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. রহমত উল্লাহ জানান, কামরুল ইসলামকে জেদ্দা পুলিশ গ্রেফতার করেছে। তাকে দেশে ফেরত আনার প্রক্রিয়া চলছে।
গত বুধবার সিলেট নগরীর কুমারগাঁওয়ে রাজনকে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়। তার লাশ গুম করার চেষ্টাকালে জনতার সহায়তায় পুলিশের হাতে আটক হয় হত্যাকারীদের অন্যতম মুহিত আলম।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় আটক মুহিত আলম (২২) ও তার ভাই কামরুল ইসলাম (২৪), তাদের সহযোগী আলী হায়দার ওরফে আলী (৩৪) ও চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়নাকে (৪৫) আসামি করা হয়েছে।
এরমধ্যে কামরুল ইসলাম আগে থেকেই সৌদি প্রবাসী ছিল। সে গত ৬ রমজান দেশে এসেছিল। এরপর গত বুধবার রাজন হত্যাকান্ডের দুইদিন পর, শুক্রবার কামরুল দেশ ছেড়ে পালিয়ে যায়।