১৪৪ ধারার মধ্যেই মধ্যনগর থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

আওয়ামী অবৈধ অপশাসন মোকাবেলায়  ভাটি বাংলার জনগন গর্জে উঠেছে
——-নাছির উদ্দিন চৌধুরী

ModdoNogor Thana BNP Council Photo -28-09-15বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরী বলেছেন, অবৈধ আওয়ামী অপশাসনে গোটা জাতি আজ ভীত সন্ত্রস্থ। দুর্নীতি আর লুটপাট করে বাকশালী সরকার দেশের অর্থনীতির মেরুদন্ড পুরোপুরিভাবে ভেঙ্গে দিয়েছে। সরকারদলীয় মন্ত্রী এমপি ও আমলাদের চাদাবাজীতে বিদেশী বিনিয়োগ বন্ধ রয়েছে। গোটা জাতি আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি পেতে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্ব আজ ঐক্যবদ্ধ। এই সরকারের শেষ রক্ষা হবেনা। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে অবশ্যই বাধ্য করা হবে। শান্তিপুর্ন সম্মেলনে প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা জারি করার মাধ্যমে প্রমানিত হয়েছে বাকশালী সরকার গনতন্ত্রকে ভয় পায়। ১৪৪ ধারা উপেক্ষা করে একটি সফল ও সুন্দর সম্মেলন উপহার দেয়ার মাধ্যমে ভাটি-বাংলার মানুষ তাদের সাহসের প্রমান দিয়েছে। আওয়ামী অবৈধ অপশাসন মোকাবেলায় ভাটিবাংলার জনগন যেভাবে গর্জে উঠেছে সরকারকে অবৈধ ক্ষমতা ছেড়ে পালাতে হবেই ।
তিনি গতকাল সোমবার সুনামগঞ্জ জেলা ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। থানার দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে মধ্যনগর বাজার এলাকার জাতীয়তাবাদী শক্তির সর্বস্থরের মানুষ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সম্মেলন সফলে ব্যাস্ত ছিল। কিন্তু কোন অদৃশ্য শক্তির ইশারায় থানার আশেপাশে সম্মেলন স্থলে ১৪৪ ধারা জারি করা হয়। তারপর জেলা ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ অনাকাঙ্খিত পরিস্তিতি ঠেকাতে থানার অপর পাড়ে সম্মেলনের আয়োজন করেন। সেখানে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গোপন ব্যালটের মাধ্যমে থানা বিএনপির আহ্বায়ক সবুজ মিয়া সভাপতি ও মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম মজনু সাধারন সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে উপস্থিত অতিথিবৃন্দ নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের নাম ঘোষনা করেন এবং স্বল্প সময়ের মধ্যে থানার পুর্নাঙ্গ কমিটি গঠনের জন্য নবনির্বাচিত নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করেন।
মধ্যনগর থানা বিএনপির আহ্বায়ক সবুজ মিয়ার সভাপতিত্বে, সাবেক ছাত্রনেতা আব্দুল আউয়াল মিসবাহ ও থানা বিএনপি নেতা আব্দুল হামিদ তালুকদার-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির ১নং সদস্য সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন, ধর্মপাশা উপজেলা বিএনপির আহ্বায়ক ও ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালিব খান, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও তাহিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান কামরুল, তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসুল হক। বেলাল হোসেন-এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত অনুষ্ঠানে গীতা পাঠ করেন রেনু বিশ্বাস।
জনাকীর্ণ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ধর্মপাশা উপজেলা বিএনপি নেতা আব্দুল হক, সেলবরষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আমজাদ, ছামরদানী ইউনিয়ন বিএনপি সভাপতি আশিকুল ইসলাম আশিক, মধ্যনগর সদর ইউপি সভাপতি বিপ্লব তালুকদার, উত্তর বংশীকুন্ডা বিএনপির সাধারন সম্পাদক নুর নবী তালুকদার, দক্ষিণ বংশীকুন্ডা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক সাজল ইসলাম মুনসী, মধ্যনগর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আবে হায়াত, বিএনপি নেতা শাহজাহান কবির, ধর্মপাশা উপজেলা যুবদলের সাধারন সম্পাদক এস.এম রহমত, সুনামগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ শফিকুল ইসলাম, তাহিরপুর উপজেলা ছাত্রদল সভাপতি মেহেদী হাসান উজ্জল, ধর্মপাশা উপজেলা ছাত্রদল সভাপতি রুকন উদ্দিন ব্যাপারী, যুগ্ম সম্পাদক ফারুক আহমদ, মধ্যনগর থানা ছাত্রদল নেতা সাজিবুল হক, এম. শহীদ, শাহীন আহমদ তালুকদার, মিজানুর রহমান মিনু, থানা শ্রমিকদল সভাপতি আব্দুল জলিল প্রমুখ।